মঙ্গলবার, জুন ২, ২০ ২০
মৌলভীবাজার ডেস্ক
৬ এপ্রিল ২০ ২০
৬:০ ০ অপরাহ্ণ
কমলগঞ্জে প্রশাসন নয় গ্রামবাসীর উদ্যোগে গ্রাম লকডাউন

আসহাবুর ইসলাম ইসলাম শাওন, কমলগঞ্জ:: করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উত্তর তিলকপুর গ্রামবাসী ও যুবসমাজের উদ্যোগে প্রশাসন ছাড়াই সড়ক বন্ধ করে লকডাউন করা হয়েছে। সোমবার থেকে গ্রামটির যুবসমাজ ও বাসিন্দারা করোনা প্রতিরোধে স্বেচ্ছায় অবরুদ্ধ জীবনযাপন করছেন। জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছেন না বলে জানা যায়।
কমলগঞ্জ সদর ইউনিয়ন এর মঙ্গলপুর, চিৎলীয়া ও জাঙ্গালীয়া সড়কের উত্তর তিলকপুর গ্রামে প্রবেশ পথে বাঁশ দিয়ে তৈরি করা হয়েছে অস্থায়ী ফটক। কেউ যাতে গ্রামে প্রবেশ করতে না পারে কিংবা গ্রামের কেউ যাতে অযথা বাহিরে বের হতে না পারে, সে জন্য গ্রামের মূল ফটকে বসানো হয়েছে পাহারা। বন্ধ ঘোষণা করা হয়েছে সবধরনের খেলাধুলা ও সামাজিক অনুষ্ঠান। 
স্থানীয় ইউপি সদস্য রুপেন্দ্র কুমার সিংহ বলেন,উত্তর তিলকপুরের এ গ্রামে প্রায় দেড় শতাধিক পরিবার বাস করে। করোনা প্রতিরোধে এ গ্রামের সবাই স্বেচ্ছায় অবরুদ্ধ জীবনযাপন করছেন। এছাড়া জরুরী কাজে বের হওয়া ও গ্রামে প্রবেশ করা মানুষদের শরীরে ছিটানো হচ্ছে জীবাণুনাশক। এই সময়ে কমলগঞ্জ উপজেলার প্রত্যেকটি স্থানেই নিজ উদ্যেগে লক ডাউনে থাকার প্রয়োজন ।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য