রবিবার, মার্চ ২৯, ২০ ২০
হবিগঞ্জ ডেস্ক
২০ মার্চ ২০ ২০
৫:২৫ অপরাহ্ণ
চুনারুঘাটের সাতছড়ি ও রেমা-কালেঙ্গাসহ  পর্যটন স্পটগুলোতে ভ্রমনে নিষেধাজ্ঞা

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি::  চলমান করোনাভাইরাস প্রতিরোধে হবিগঞ্জের দর্শনীয় পর্যটন এলাকা সাতছড়ি জাতীয় উদ্যান ও রেমা-কালেঙ্গাসহ উপজেলার পর্যটন স্পটগুলোতে ভ্রমণ করতে নিরুৎসাহীত করে জনসমাগম সম্পূর্ণ নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (১৯ মার্চ) উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয়ে হতে ইউএনও সত্যজিত রায় দাশ সকল পর্যটনস্পটে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পযর্টকদের সমাগমের নিরুৎসাহিত করার আহ্বান জানান। পরে তার কার্যালয় থেকে এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করা হয়। 

অন্যদিকে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ রাখার পাশাপাশি সকল ধরনের কোচিং সেন্টার ও বাসা-বাড়িতে ব্যাচ পড়ানোও বন্ধ করা হয়েছে। নির্দেশনা অমান্য করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুনারুঘাট একটি পর্যটনসমৃদ্ধ এলাকা। এখানে সাতছড়ি জাতীয় উদ্যান, রেমা-কালেঙ্গা অভয়ারণ্য ও গ্রিনল্যান্ড পার্কে প্রতিদিন হাজারো পর্যটকের সমাগম ঘটে। স্কুল-কলেজ বন্ধ হওয়ায় এ এলাকায় পর্যটক বেড়ে গেছে। তাই জেলা প্রশাসনের নির্দেশক্রমে এ সমস্ত পর্যটন এলাকা সাময়িক বন্ধ করা হয়েছে। সেই সাথে পর্যটকদের ভ্রমণে প্রবলভাবে নিরুৎসাহিত করার জন্য সংশ্লিষ্টদের আনুরোধ করা হয়েছে।

Related Posts