সোমবার, এপ্রিল ৬, ২০ ২০
হবিগঞ্জ ডেস্ক
২০ মার্চ ২০ ২০
৫:২৬ অপরাহ্ণ
মুজিববর্ষ উপলক্ষে আমুরোড বাজারে পরিচ্ছন্নতা অভিযান

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ):: “পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর” এই স্লোগানে হবিগঞ্জ চুনারুঘাটের ২নং আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদের উদ্যোগে মুজিববর্ষ ২০২০ উদযাপন উপলক্ষে সারাদেশের ন্যায় উপজেলার আমুরোড বাজারে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করা হয়।

এরই ধারাবাহিকতায় (১২ই মার্চ) বৃহস্পতিবার সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে আমুরোড বাজারের বিভিন্ন স্থানে আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু পরিষদের সদস্যদেরকে নিয়ে উপস্থিত থেকে রাস্তার পাশে জমে থাকা ধুলাবালি ও ময়লা-আবর্জনাগুলো অপসারণ করার জন্য বস্তা ও ঝাড়– হাতে দেখা যায়। 

‘পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর’ এই ধারণাকে সকল মানুষের মাঝে পৌঁছে দিতে সারাদেশের ন্যায় চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের আমুরোড বাজারে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী বলেন- ‘মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছি। এরই মধ্যে জমে থাকা ময়লা-আবর্জনাগুলো পরিষ্কার করা হয়েছে, নালা-নর্দমা পরিষ্কার করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে বিশেষ কার্যক্রম চলছে। ডেঙ্গু, করোনা ভাইরাস ও ছোঁয়াচে রোগ প্রতিরোধে সরকারের পাশাপাশি জনগণকে সচেতন ভূমিকা পালন করতে হবে।

এ পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ নুরুল আমিন, ইউপি সদস্য আব্দুর রউফসহ সকল ইউপি সদস্যবৃন্দ ও শিক্ষার্থীরা।
 

Related Posts