বৃহস্পতিবার, জুলাই ৯, ২০ ২০
শিক্ষা ডেস্ক
১৮ মার্চ ২০ ২০
১:৫২ অপরাহ্ণ
তেররতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানতে সিলেট নগরের উমরশাহ তেররতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্ণার উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে এই কর্ণার উদ্বোধন করেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং দৈনিক শুভ প্রতিদিন এর সম্পাদক ও  প্রকাশক সরওয়ার হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরওয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশকে ভাবা যায় না। বঙ্গবন্ধুর মত মহান নেতার জন্ম না হলে আমরা স্বাধীনভাবে চলতে পারতাম না, কথা বলতে পারতাম না। এই নেতার নেতৃত্বেই মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। 
তিনি বলেন, বঙ্গবন্ধুকে জানতে হলে তার জীবন ও কর্ম জানতে হবে। এই অবিসংবাদিত নেতা শুধু একটি নামে পরিচিত নয়। বাঙালি জাতির গর্ব ও অহংকারের প্রতীক বঙ্গবন্ধু। তাই প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধু নিয়ে পড়তে হবে।  তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরা জাতির পিতাকে জানতে পারবে। এধরণের উদ্যোগকে স্বাগত জানান তিনি।
উমরশাহ তেররতন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও হিউম্যান রাইটস মানবাধিকার বিভাগীয় কমিটির উপদেষ্টা উস্তার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিটির সহসভাপতি ও ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাদশাহ মিয়া, সদস্য এনাম আহমদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা রোকসানা বেগম, আওয়ামী লীগ  নেতা হারুন লুদি, ব্রাজিল যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান উজ্জ্বল,  যুবলীগ নেতা তপন ও আতিক। 
এছাড়াও উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক আম্বিয়া খানম, নাজমা বেগম, তপতী দাস অধিকারি, মোছাম্মৎ সূচনারা বেগম, লুবাবা আক্তার সুমি ও শামীমা আক্তার চৌধুরী। বিজ্ঞপ্তি 
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য