মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০ ২০
সিলেট ডেস্ক
২০ মার্চ ২০ ২০
১১:৫২ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণে জাতি মুক্তির দিশা পেয়েছিল:  টিএইচএম জাহাঙ্গীর

বঙ্গবন্ধু গবেষণা সংসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক টি এইচ জাহাঙ্গীরজাতি বলেছেন, বঙ্গবন্ধুর ৭’ই মার্চের ভাষন মহাকাব্যিক। বঙ্গবন্ধু নির্দিষ্ট কোনো দলের নেতা নয়, তিনি সকল দলের সকল মানুষের নেতা। বঙ্গবন্ধু বাঙালী জাতির অবিসংবাদিত নেতা। 
তিনি বলেন, বঙ্গন্ধুর ঐতিহাসিক ভাষণ বিশ্বের বিখ্যাত ভাষণ গুলোর মধ্যে অন্যতম। এই ভাষণে বাঙালি জাতি মুক্তির দিশা পেয়েছিল। ৭’ই মার্চ তার ভাষন ছিল সুদূর প্রসারিত।
তিনি আজ শনিবার বঙ্গবন্ধু গবেষণা সাংসদের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘মুজিববর্ষের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
কবি ও কলামিস্ট বেলাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও বঙ্গবন্ধু গবেষণা সংসদ সিলেট জেলা শাখার সমন্বয়কারী অ্যাডভোকেট এম এ মালিকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন সিলেট জেলা বারের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম, বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু,  বঙ্গবন্ধু গবেষণা সংসদ সিলেট মহানগরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলা উদ্দিন, লন্ডন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ফজলুল হক এনাম, কলিম উলাহ, দিলোয়ার হোসেন বাবর, অধ্যাপিকা জয়ন্তী চক্রবর্তী।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য