বুধবার, অক্টোবর ২৮, ২০ ২০
সিলেট ডেস্ক
২০ মার্চ ২০ ২০
৩:৫১ অপরাহ্ণ
সেই প্রবাসীর দেহে মেলেনি করোনা ভাইরাস, আতঙ্ক মুক্ত সিলেট

সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি সেই প্রবাসী যুবক করোনা ভাইরাসে আক্রান্ত নয় বলে জানিয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একটি সূত্র। করোনা আতঙ্কের চিন্তা থেকে মুক্ত হলেন দৈনিক সবুজ সিলেটের ফটো সাংবাদিক এম আজমল আলীসহ সিলেটবাসী।  কিছুটা হলেও অবশেষে শান্তি ফিরেছে সিলেটের মানুষের মধ্যে।  একটি ছবি ভাইরাল হওয়ার পর আতঙ্ক ছড়িয়ে পড়ে সাংবাদিকপাড়া সহ সিলেট সর্বত্রে।   

হাসপাতাল সূত্র বলছে, ঢাকা থেকে রিপোর্টটি এখন সিলেটে এসে পৌঁছায় নি। আগামীকাল রোববার সকালে সিলেটে রিপোর্টটি পৌঁছানোর কথা রয়েছে। তবে পরীক্ষায় তার শরীলে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায় নি।

একই সাথে আগামীকাল রোববার (৮ মার্চ) তাকে হাসপাতাল থেকে ছাড়া হবে বলেও জানিয়েছে হাসপাতাল কর্তপক্ষের একটি সূত্র। তবে তার আগে তাকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। অন্য কোন সমস্যা থাকলে থাকে চিকিৎসা দেয়া হতে পারে। সেজন্য হয়তো আরোও কয়েকদিন হাসপাতালে রাখা হতে পারে।

এদিকে দুবাই প্রবাসী কানাইঘাটের এই যুবকের সাথে সেলফি তুলা চিত্র সাংবাদিক আজমল আলীকে আর পরীক্ষা-নিরীক্ষা করা হবে না বলেও জানানো হয়েছে। কারণ যুবকের যেহেতু করোনা নেই, সেহেতু তারও করোনা হওয়ার সম্ভবনা নাই।

আর সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, কানাইঘাটের ওই যুবকের অবস্থা আগের চাইতে একটু ভালো। সে এখন ঘন ঘন কাশছে না এবং জ্বরের মাত্রাও একটু কম।

এর আগে ২৯ ফেব্রুয়ারি ওই প্রবাসী দুবাই থেকে দেশে ফেরেন। এরপর তিনি জ্বর, সর্দি-কাশিতে আক্রান্ত হন। এর চিকিৎসা নিতে বুধবার (৪ মার্চ) দুপুরে তিনি রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলেন। সেখান থেকে তাকে ঢাকায় যাওয়ার পরামর্শ দেয়া হয়।

কিন্তু তিনি ঢাকায় না গিয়ে নগরের একটি বাসায় অবস্থান করেন। পরে রাতে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে কোয়ারেন্টাইনের জন্য পাঠানো হয়। পরে বৃহস্পতিবার (৫ মার্চ) প্রবাসীর রক্ত সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। সেই পরীক্ষার রিপোর্ট আগামীকাল রোববার (৮ মার্চ) সিলেটে এসে পৌছাঁনোর কথা রয়েছে।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য