বৃহস্পতিবার, জুলাই ৯, ২০ ২০
শিক্ষা ডেস্ক
১৭ মার্চ ২০ ২০
১০ :৪৬ অপরাহ্ণ
শাবিপ্রবিতে নবীগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশনের নবীন বরণ অনুষ্ঠানে ভিসি ড.আতফুল  হাই শিবলী

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক সদস্য, নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ভিসি ড.আতফুল হাই শিবলী বলেছেন, শিক্ষা হচ্ছে আমাদের গড়ে ওঠার প্রধান সোপান। লক্ষ্যহীন পথে চলাচল করলে মানুষ হওয়া যাবেনা নির্দিষ্ট লক্ষ্যের অভিমুখে এগিয়ে যেতে হবে। তাই তোমরা শিক্ষা ও জ্ঞান অর্জনে বাংলাদেশের একটি অন্যতম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বেছে নিয়েছো এটা তোমাদেরকে মানুষের মত মানুষ করে গড়ে তুলবে। তিনি বলেন, তোমাদের সবদিক থেকে জীবন উপভোগ করতে হবে এবং সম্প্রসারিত করতে হবে। আমরা তোমাদেরকে এই সোনার বাংলায় সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে চাই। এই জন্য তোমাদেরকে সক্ষম ও সৎ চরিত্রবান হতে হবে। তিনি আরও বলেন, বিদ্যার সাথে বিনয়, শিক্ষার সাথে দীক্ষা, কর্মের সাথে নিষ্ঠা, জীবনের সাথে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলীর সংমিশ্রণ ঘটাতে পারলে সত্যিকারের আদর্শবান মানুষ হওয়া যায়।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবীগঞ্জ স্টুডেন্টস এসোসিয়েশন’র নবীনবরণ অনুষ্ঠানে  নবাগত ছাত্র-ছাত্রীদের আনুষ্ঠানিকভাবে বরণকালে শুক্রবার ( ৬মার্চ)  সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে সংলগ্ন প্রাঙ্গনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
শাবিপ্রবি নবীগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশনের সভাাপতি রুবেল আহমদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ঝলক মহালদার এর সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এমসি কলেজ রাষ্ট বিজ্ঞান বিভাগের (অবসরপ্রাপ্ত) অধ্যাপক  অজয় কুমার দাশ মহালদার, নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেট এর সাধারণ সম্পাদক, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ আবুল ফজল,সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোজাক্কির হোসাইন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহ মনসুর আলী নোমান, সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ, রাজেশ দাশ রাজু,  সংগঠনের উপদেস্টা আব্দুল হাদী তালুকদার সৌরভ, সাবেক সাধারণ সম্পাদক  শাহনাজ লিপি, রাজু সুত্রধর প্রমুখ।
 অনুষ্ঠান শেষে সংগঠনের পক্ষ থেকে নবীগঞ্জ উপজেলা থেকে  আগত নবীন শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয় এবং প্রধান অতিথি নতুন কমিটি ঘোষনা করেন।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য