বুধবার, মে ২৭, ২০ ২০
সিলেট ডেস্ক
১৯ মার্চ ২০ ২০
১:৫৩ অপরাহ্ণ
উইমেন্স মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন 

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও আলোচনাসভা সম্পন্ন হয়েছে। আজ শনিবার  সকাল ১১টায় কলেজের সামনে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন, কলেজের লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও সবশেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. ইসমাঈল পাটওয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে  ইহতেশামুল হক চৌধুরী  বলেন, ৭ই মার্চের ভাষণেই জন্ম নিয়েছে একখন্ড বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধুর মাধ্যমেই বাংলাদেশের মানচিত্র পূর্ণতা পেয়েছে। বাংলাদেশ সুন্দরতম মঙ্গলময় দেশ। আমাদের চিন্তা-চেতনায় পার্থক্য থাকতে পারে কিন্তু আমাদের জাতীয় সংগীত একই। বঙ্গবন্ধু আমাদের সবার। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।
প্রধান বক্তার বক্তব্যে প্রফেসর মোর্শেদ আহমদ চৌধুরী বলেন, একটি বুলেট একজন মানুষকে ধ্বংস করতে পারে, কিন্তু তার আদর্শকে হত্যা করতে পারে না। তাই ৭ই মার্চের ভাষণের মাধ্যমে প্রতিটি মানুষের হৃদয়ে মুজিব আদর্শের যে বীজ রোপিত হয়েছে, কোনো অপশক্তি তা ধ্বংস করতে পারবে না। মুজিব শুধু একটি নাম নয়, একটি ইতিহাস।
ডা. হিমাংশু শেখর দাস-এর পরিচালনায়  স্বাগত বক্তব্য রাখেন কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. মো. ফজলুর রহিম কায়সার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হলি সিলেট হোল্ডিং লিমিটেডের সিনিয়র ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এম.এ মতিন, ডা. ওয়েছ আহমদ চৌধুরী, অধ্যাপক ডা. মো. ফেরদৌস হাসান, বীর মুক্তিযোদ্ধা বশির আহমদ, নুরুল ইসলাম খান, অধ্যাপক ডা. মো. তহুর আব্দুল্লাহ চৌধুরী ও ডা. প্রশান্ত সরকার।
 কোরআন তেলাওয়াত করেন ডা. আবু নঈম চৌধূরী ও কবিতা আবৃত্তি করেন সাইকা ইসলাম। 
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য