বৃহস্পতিবার, জুলাই ৯, ২০ ২০
শিক্ষা ডেস্ক
১৮ মার্চ ২০ ২০
৩:৪৩ অপরাহ্ণ
শাবি সমাজকর্ম বিভাগের রজতজয়ন্তী উদযাপন শুরু

মাসুদ আল রাজী, শাবি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের দুই দিনব্যাপী রজতজয়ন্তী উদযাপন শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে রজতজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠান বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফয়সাল আহমেদের সভাপতিত্বে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, এই বিশ^বিদ্যালয় থেকে পাস করা গ্র্যাজুয়েটরা দেশ ও দেশের বাইরে বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। এতে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীর দেশ, বিদেশের বিভিন্ন ভালো ভালো জায়গায় নিযুক্ত আছেন। যা আমাদের জন্য অনেক গৌরবের। আশা করি আগামীতেও এ ধারা অব্যহত থাকবে।

উপাচার্য আরো বলেন, আমাদের বিশ^বিদ্যালয়ের কার্যক্রম বর্তমানে অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলছে। বিশ^বিদ্যালয়ে বর্তমানে সুশাসন বিরাজমান। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নের কাজ শুরু হয়ে গেছে। ক্যাম্পাসে আরও ২৩টি ১০ তলা ভবন সংযুক্ত হবে। আমরা আশা করি, আগামী ৩-৪ বছরের মধ্যে আমাদের ক্যাম্পাসের সৌন্দর্য আরো বেড়ে যাবে। ক্যাম্পাসের অবকাঠামো আরো উন্নত হলে এখানে আর কোন ধরনের অবকাঠামোগত সমস্যা থাকবে না।
 
এর আগে অতিথিদের নিয়ে রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ডি এর সামনে থেকে একটি আনন্দর‌্যালি বের করেন শিক্ষক ও সাবেক-বর্তমান শিক্ষার্থীরা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে এসে শেষ হয়।

দুই দিনব্যাপী এ আয়োজনের প্রথম দিনে রজতজয়ন্তী শোভাযাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দ্বিতীয় দিন শুক্রবার (৬ মার্চ) অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এলামনাই সেশন, স্মৃতিচারণ ও উৎসব ভোজের আয়োজন করা হয়েছে।


 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য