বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০ ২০
বিনোদন ডেস্ক
২০ মার্চ ২০ ২০
৫:২২ অপরাহ্ণ
 সাদাকাক'র দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

সময়ের সেতুপথে জেগে ওঠ ভোরের পাখি প্রতিপাদ্যে সিলেট নগরের কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে দ্বিতীয় বর্ষপূর্তি উৎসব উদযাপন করেছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন সাদাকাক।

 শনিবার বিকেলে এক জমকালো আয়োজনের মাধ্যমে সংগঠনের সদস্যদের বাবারা অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনী গান পরিবেশন করে সাদাকাক'র সাংস্কৃতিক শাখা রণভেরী সাদাকাক ও উদ্বোধনী নৃত্য পরিবেশন করে ছন্দ নৃত্যালয়। এছাড়াও সংগঠনের সভাপতি ঈশিতা ঘোষ চৌধুরী প্রথার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী, বিশেষ অতিথি সিলেট জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ, সিলেট জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মোঃ এরশাদ মিয়া।
এর আগে সংগঠনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে শহরের স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে ধর্ষণ, যৌন হয়রানি ও লিঙ্গ বৈষম্য প্রতিরোধে মাসব্যাপী পোস্টার প্রদর্শনী প্রতিযোগিতার আয়োজন করা হয়। শিক্ষার্থীরা নিজেদের অভিমত পোস্টারের মাধ্যমে তুলে ধরে যা অনুষ্ঠান প্রাঙ্গণে জনসচেতনতায় প্রদর্শিত হয়। পোস্টার নির্মাতাদের মধ্য থেকে সেরা ছয়টি দলকে সাদাকাক'র পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। সেরা দলসমূহের হাতে সংগঠনের সদস্যদের বাবারা পুরস্কার তুলে দেন। এছাড়াও সংগঠনের ক্রিড়া শাখা আয়োজন করে সিলেটের সেরা আটটি ক্রিকেট ক্লাবের সমন্বয়ে ক্রিকেট টুর্নামেন্ট 'ক্রিড়ানন্দে সাদাকাক'। বিজয়ী দল সিলেট রয়েল টাইগার্স ও রানার্সআপ নাইন ফাইটার্স এর হাতে পুরস্কার তুলে দেন মেয়র আরিফুল হক চৌধুরী। '
সাদাকাক'র দ্বিতীয় বর্ষপূর্তি উৎসবে তিন গুণী সংগঠককে সম্মাননা প্রদান করেন মেয়র আরিফুল হক চৌধুরী। সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা পান নাট্যকার ও গবেষক মোস্তাক আহমেদ, শিক্ষায় বিলাল আহমেদ ও ক্রিড়ায় তপু বিশ্বাস। 
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে দর্শক মাতিয়ে তোলে সিলেটের সাংস্কৃতিক সংগঠনসমূহ। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে রণভেরী, ছন্দ নৃত্যালয়, একদল ফিনিক্স, শতভিষা, বালিকণা, দীপ্তর্ষী, নর্থ ইস্ট ইউনিভার্সিটি কালচারাল ক্লাব, লিডিং ইউনিভার্সিটি কালচারাল ক্লাব, সাইক্লোন ও মনিপুরী কালচারাল একাডেমি। 
এছাড়াও অনুষ্ঠানস্থলে বিগত দুই বছরের কার্যক্রমের ভিডিওচিত্র প্রদর্শন করে সাদাকাকসহ অন্যন্য সামাজিক সংগঠনসমূহের পরিচয় করিয়ে বক্তব্য রাখেন সাদাকাক'র প্রধান প্রতিষ্ঠাতা শেখ মনিরুজ্জামান কিরণ।
প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশন এর মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সাদাকাক এর ব্যতিক্রমী কার্যক্রম আমাকে সবসময়ই মুগ্ধ করে। বর্তমান তরুণ সমাজ যেখানে বিক্ষিপ্তভাবে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের সাথে জড়িয়ে পরছে সেখানে সাদাকাক তরুণদের সংগঠিত করে দেশের অগ্রযাত্রায়, সমাজকে পরিচ্ছন্ন রাখতে কাজ করে যাচ্ছে।
উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব তাহরীম বখত নাদিব ও অভ্যর্থনা উপকমিটির আহ্বায়ক মারুফা আক্তার মাধবীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহিনুর আহমেদ রাসেল। তাছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রণব কান্তি দেব, সহকারি অধ্যাপক ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আবৃত্তিশিল্পী নাজমা পারভিন, রজত কান্তি গুপ্ত, সাধারণ সম্পাদক সম্মিলিত নাট্য পরিষদ সিলেট প্রমুখ।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য