সোমবার, মে ২৫, ২০ ২০
স্বাস্থ্য ডেস্ক
১৭ মার্চ ২০ ২০
৮:০ ৭ পূর্বাহ্ণ
রোগীদের আর্থিক সহায়তা প্রদান করেছে সদর উপজেলা সমাজসেবা কার্যালয়

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত “ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচি”র চেক বিতরণ করেছে সিলেট সদর উপজেলা সমাজসেবা কার্যালয়। 
বৃহস্পতিবার সিলেট সদর উপজেলা পরিষদ কনফারেন্স হলে উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আশফাক আহমদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতরের মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচি যেমন, বয়স্ক ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা, বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা, চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচি, বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কার্যক্রমে যেমন সহযোগিতা করে আসছে তেমনি ক্যান্সার-কিডনী-লিভার সিরোসিস-স্ট্রোকে প্যারালাইজড-জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া রোগীদেরও পঞ্চাশ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে সহযোগিতা করে যাচ্ছে। সরকারের এই সেবামূলক কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে। 
সিএসপিবি সিলেট সদর সমন্বয়কারী মো: দিদারুল আলমের সঞ্চালনায় সমাজসেবার সামগ্রীক কার্যক্রম নিয়ে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিসার ফারহানা নাসরিন।  
এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের বেবী রাণী ঘোষ, শর্মিষ্ঠা চৌধুরী, লিলা বেগম প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্য শেষে সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আশফাক আহমদ সিলেট সদরের ২১ জন রোগীর হাতে পঞ্চাশ হাজার টাকা করে মোট দশ লক্ষ পঞ্চাশ হাজার টাকার চেক তুলে দেন। আর্থিক সহায়তাপ্রাপ্তরা হলেন, ক্যান্সারের জন্য পতিমা রানী মালাকার, মো: খলিল মিয়া, শিতাংশু শর্মা, মোছা: আফিয়া বেগম, মোছা: উর্মি আক্তার সাথী, মো: আব্দুল মুতলিব, অর্চনা চক্রবর্তী, মো: আশরাফুর রহমান, মো: আল রাফী, মঞ্জু সিং ছত্রী, মো: মানিক মিয়া ও মো: জামিল আহমদ, কিডনি রোগের জন্য মো: শাহীন আহমেদ সাগর ও মজমিল আলী, লিভার সিরোসিসের জন্য আব্দুল লতিব, স্ট্রোকে প্যারালাইজডের জন্য মো: ইউনুছ আলী ও রুনা বেগম, জন্মগত হৃদরোগের জন্য ইমন হোসেন, জুবেদা বেগম, আশরাফুল ইসলাম রাজিব এবং জিহান আহমদ।-বিজ্ঞপ্তি
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য