মঙ্গলবার, আগস্ট ১১, ২০ ২০
ধর্ম ডেস্ক
১৯ মার্চ ২০ ২০
৯:৫৬ অপরাহ্ণ
ভার্থখলা মাদ্রাসার দুদিনব্যাপী বার্ষিক ইসলামী মহাসম্মেলন

জামেয়া নূরীয়া ইসলামীয়া ভার্থখলা মাদ্রাসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজদুদ্দীন আহমদ বলেছেন দ্বীনি শিক্ষা ছাড়া শান্তি ও নিরাপত্তা অর্জন সম্ভব নয় ।আমাদের সন্তানেরা যাতে দ্বীনি শিক্ষা গ্রহন করে সে অনুযায়ী আমল করে সে দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।পৃথিবীতে যখন অশান্তি ও খুন খারাবীতে  নিমজ্জিত ছিল।তখন এই পৃথিবীতে কোরআন নাজিল হয়।কোরআনের শিক্ষা গ্রহন করে এর উপর আমল করে জীবন পরিচালিত করার মাধ্যমে পৃথিবী থেকে অশান্তি অরাজকতা দূর হয়ে শান্তি শৃংখলা বিরাজ করে।বর্তমানে বিশ^বাসী কোরআন থেকে দূরে সরে যাওয়ার কারনে চারদিকে অশান্তি অরাজকতা দেখা দিয়েছে এ থেকে পরিত্রান পেতে আমাদের কোরআন সুন্নার দিকে মনোনিবেশ করতে হবে।শিক্ষা প্রতিষ্টান গুলোতে আধুনিক শিক্ষার পাশাপাশি দ্বীনি শিক্ষা বাস্তবায়ন করতে হবে। জামেয়া নূরীয়া ইসলামীয়া ভার্থখলা মাদ্রাসার দুদিনব্যাপী বার্ষিক ইসলামী মহাসম্মেলনের সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
জামেয়া নূরীয়া ইসলামীয়া ভার্থখলা মাদ্রাসার দুদিনব্যাপী বার্ষিক ইসলামী মহাসম্মেলন মাদ্রাসা সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজদুদ্দীন আহমদের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া ও মাওলানা মুহিবুর রহমান মিটিপুরী’র পরিচালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন মূফতি আমানুল্লাহ ঢাকা, মাওলানা আব্দুর রহিম হাজিগঞ্জি, মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা হাফিজ মুর্তাজা আলী প্রমূখ।
সম্মেলনের সিলেট বিভাগ ভিত্তিক ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এতে দু গ্রুপে ৭৩ জন জন প্রতিযোগি অংশ গ্রহণ করেন । এর মধ্যে ৯ জন বিজয়ী  প্রতিযোগিকে পূরষ্কার প্রধান করা হয়। ক বিভাগ বিজয়ীরা হলেন শুয়াইবুব রহমান,আব্দুল্লাহ আল মামুন, আব্দুল জলিল, এহসানুল হক জুবায়ের, খ বিভাগে পুরস্কার প্রাপ্তরা হলেন  হাফিজ খালেদ আহমদ, আমিন রাজ, আব্দুল্লাহ আল আমিন, কাওসার আহমদ,হাফিজ ইয়াহয়া, এ সময় বিশেষ পুরষ্কার গ্রহণ করেন তাহফীজুল ইসলাম ফারহাদ, সিলেট বিভাগ ভিত্তিক ক্বেরাত প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ক্বারী মাওলানা মুজ্জামিল হুসাইন চেীধুরী,হাফিজ মাওলানা শামসুল ইসলাম, কারী মাওলানা সিরাজুল ইসলাম, হাফিজ আব্দুল ওহাহিদ। দুইদিনব্যাপী সম্মেলনের শেষ দিনে বৃহস্পতিবার বিকাল ২ টা থেকে সারা রাত সম্মেলন অনুষ্টিত হবে । সম্লেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পীরজাদা মীর মাওলানা হাবীবুর রহমান যুক্তিবাদী,প্রধান আকর্ষন ওলী ইবনে ওলী হযরত মাওলানা মুফতী রশীদুল রহমান ফারুক বরুনা, মুনাযিরে ইসলাম হযরত মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী,অন্যান্যের  মধো উপস্থিত থাকবেন শায়খ মাওলানা মুশতাকুন নবী কুমিল্লা, মাওলানা হাবিবুল্লাহ বাহার ঢাকা, মাওলানা হাসসান সাদী ঢাকা, মাওলানা নূরুল হক নবীগঞ্জ প্রমূখ।


 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য