সোমবার, সেপ্টেম্বর ২১, ২০ ২০
রাজনীতি ডেস্ক
১৯ মার্চ ২০ ২০
৬:০ ৮ পূর্বাহ্ণ
বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম সিলেট জেলার পরিচিতি সভা সম্পন্ন 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্র কর্তৃক গঠিত “বিএনপি নারী ও শিশু অধিকার ফোরাম” সিলেট জেলা আহ্বায়ক কমিটির পরিচিত সভা সম্পন্ন হয়েছে। বুধবার বিকেলে নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টের কনফারেন্স রুমে উক্ত সভা অনুষ্ঠিত হয়। 
ফোরামের সিলেট জেলা আহ্বায়ক ডাঃ শাহনেওয়াজ চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব হিসেবে তাহসীন শারমিন তামান্নার পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেটের আহ্বায়ক ডা: শামীমুর রহমান, বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, ফোরামের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী। 
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ফোরামের সিলেট জেলা সদস্য চৌধুরী মো: সুহেল, আব্দুল লতিফ খান, আব্দুল্লাহ আল মামুন, খালেদুজ্জামান খালেদ, বুরহান উদ্দিন, কল্লোল জ্যোতি বিশ^াস জয়, আব্দুল কুদ্দুস, মুসলিমা আক্তার চৌধুরী, সোহেল ইবনে রাজা, নাজমা বেগম ও জাকির হোসেন প্রমূখ।
সভায় দেশব্যাপী নারী ও শিশুদের উপর নিপীড়ন-নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। দেশব্যাপী নারী ধর্ষন, শিশু ধর্ষণ ও খুনের ঘটনার জন্য বিচারহীনতার সংস্কৃতিকে দায়ী করা হয়। 
বক্তারা বলেন, সকল ক্ষেত্রে দলীয়করণ, রাজনৈতিক প্রশ্রয়ের কারণে ধর্ষন ও শিশু নির্যাতন মহামারি আকার ধারণ করেছে। এই সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। নারী ও শিশুদের অধিকার রক্ষায় রাজনীতির বাইরে গিয়ে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করতে হবে। একটি দেশের উন্নয়ন বলতে কেবল রাস্তা-ঘাট কিংবা কিংবা কিছু স্থাপনার উন্নয়নকে বুঝায়না। মানুষের অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে একটি দেশের প্রকৃত উন্নয়ন সম্ভব। অপরাধীদের পরিচয় কেবলই অপরাধী। দলীয় বিবেচনার উর্ধ্বে উঠে অপরাধীদের বিচার ও দৃষ্টান্তমুলক শাস্থি নিশ্চিত করতে সকল শ্রেনীপেশার মানুষকে স্বোচ্ছার হতে হবে। এই লক্ষ্যে বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম সব সময় মজলুম মানুষের পাশে থাকতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ রয়েছে।-বিজ্ঞপ্তি
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য