বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০ ২০
ধর্ম ডেস্ক
১৯ মার্চ ২০ ২০
৩:৫৫ অপরাহ্ণ
আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত

হযরত আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী বলেছেন আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে আহলে সুন্নাত ওয়াল জামাতের আক্বিদা ভিত্তিক ইসলামের সঠিক বাণি আউলিয়ায়ে কেরামরাই মানুষের কাছে তুলে ধরেছেন। পাশাপাশি ইসলাম বিরোধী সকল অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার- কণ্ঠে আওয়াজ তুলেছেন। গত শনিবার বেলা ২ ঘটিকা থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্টিতব্য ঐতিহাসিক রেজিষ্ট্রারী মাঠে শামছুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ইসালে সাওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন আমাদের প্রিয় নবী (স:) হচ্ছেন সাইয়্যিদুল আম্বিয়া। যারা রাসুল (স:) এর মহব্বত বুকে ধারণ করতে পারেনা তারা মুনাফিক ছাড়া আর কেউ নয়। আমরা যদি প্রকৃত মুমিন হতে হয় তাহলে রাসূল (স:) এর মহব্বত অন্তরে ধারণ করে ইসলামের আদর্শ অনুসরন অনুকরন করতে হবে।
আলহাজ্ব মো: শাহজাহান মিয়ার সভাপতিত্বে ও হাফিজ জিয়াউল ইসলাম মুহিতের পরিচালনায় মাহফিলের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন মাওলানা মো: মারুফ আহমদ। খতমে খাজেগান, হামদে বারিতাআ’লা ও মিলাদ শরিফের মাধ্যমে শুরু হওয়া মাহফিলের উদ্বোধনী নছিহত পেশ করেন আল্লামা হাফিজ ফখরউদ্দিন চৌধুরী ছাহেব জাদায়ে ফুলতলী। প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ এর কেন্দ্রীয় মুহতারাম সভাপতি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। তিনি বলেন যারা মাযহাব অস্বিকার করে তারা এ যুগের নতুন ফিৎনাবাজ। চার মাযহাবকে অস্বিকার করে প্রকারান্তরে লা-মাযহাবি নামে নতুন একটি মাযহাব প্রতিষ্ঠা করতে চায়। এদের ব্যাপারে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন যথাক্রমে সাইয়্যিদ মুস্তাক আহমদ মাদানি পিরসাহেব উজানডিহি:, ভারত, হাফিজ মাওলানা মারজান আহমদ চৌধুরী ফুলতলী, হাফিজ মাও: শিহাব উদ্দিন খান, আমেরিকা, মাও: মো: জইন উদ্দিন, মাও: জামিল আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাও: ইমরান আহমদ চৌধুরী, মো: আলমগীর হোসেন, মাও: মো: আব্দুস সবুর, মো: আব্দুর রব, মাও: মো: সৈয়দ কুতবুল আলম, মাও: সৈয়দ দেলোয়ার হোসেন, মো: অবু বকর, মো: বুরহান উদ্দিন, মাও মো: আব্দুল মুমিন প্রমুখ।-বিজ্ঞপ্তি 


 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য