রবিবার, জুলাই ১২, ২০ ২০
ধর্ম ডেস্ক
১৭ মার্চ ২০ ২০
১২:৪৫ পূর্বাহ্ণ
নেপালের ইজতেমায় বাংলাদেশি, আর পাকিস্তানিরা নিষিদ্ধ!

নেপালের সপ্তোরী জেলার একটি ছোট শহরে এই প্রথমবার বিরাট বড় আকারে ইজতেমার আয়োজন করা হয় শনিবার থেকে। নেপাল আর ভারতের নাগরিকদের এই ইজতেমায় আসার অনুমতি থাকলেও তাবলিগ জামাতের প্রধান মৌলানা মুহম্মদ সাদ আল কান্দলভি সেখানে হাজির হবেন, এটা জেনে পাকিস্তান আর বাংলাদেশ থেকেও অনেকে সেখানে চলে গিয়েছিলেন। বাংলাদেশি আর পাকিস্তানিদের আসার কারণে নেপাল সরকার ইজতেমা বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়। তাদের ফেরত পাঠানোর শর্তে নেপালে শনিবার থেকে শুরু হয়েছে ইজতেমা।

আয়োজকরা বলেছেন তারা কাউকে নিমন্ত্রণ করেন নি - তবে তাবলিগ জামাতের প্রধান মুহম্মদ সাদ আল কান্দলভি ইজতেমায় আসছেন এবং এটাই তার প্রথম নেপাল সফর - এই খবর পেয়েই চারদিক থেকে লাখ দুয়েক মানুষ চলে এসেছেন - যাদের মধ্যে বাংলাদেশ আর পাকিস্তানের কিছু নাগরিকও ছিলেন।

ওই ইজতেমার প্রধান আয়োজক মুহম্মদ গোফ্ফুর জানান, বাংলাদেশ থেকে ৩০ আর পাকিস্তান থেকে ২৫জন - মোট ৫৫ জনকে ফেরত চলে যেতে বলা হয়েছে। তার ভিত্তিতেই ইজতেমার অনুমতি পাওয়া গেছে। সরকার আমাদের এই শর্তেই অনুমতি দিয়েছিল যে এখানে নেপাল আর ভারতের মানুষই শুধু আসবেন। কিন্তু মৌলানা মুহম্মদ সাদ আল কান্দলভি আসছেন জেনে বহু মানুষ জড়ো হয়ে যান।-বিবিসি

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য