বুধবার, সেপ্টেম্বর ৩০ , ২০ ২০
শিক্ষা ডেস্ক
১৮ মার্চ ২০ ২০
৬:৪০ অপরাহ্ণ
শাবির ‘দিক থিয়েটার’ এর আয়োজনে ‘এবং ইন্দ্রজিৎ’

শাবি প্রতিনিধি:: প্রখ্যাত নাট্যকার বাদল সরকারের ‘এবং ইন্দ্রজিৎ’ নাটকের তিনটি মঞ্চায়ন নিয়ে আসছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন ‘দিক থিয়েটার’। 
বিশ্ববিদ্যালয়সহ সিলেট নগরীর কাজী নজরুল অডিটরিয়াম ও শাহী  ঈদগাহের জেলা শিল্পকলা একাডেমিতে তিন দিনে আলাদা করে নাটকের মঞ্চায়ন করবে তারা।
বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ তথ্য জানান দিক থিয়েটারের নেতৃবৃন্দ।
দিক থিয়েটারের সাধারণ সম্পাদক পাপ্পু রায় বলেন, “ব্যতিক্রমি ধারার নাটক নিয়ে নাট্যজগতে নতুনত্ব নিয়ে এসেছেন বাদল সরকার। অ্যাসার্ডিটি তাঁর বহুল আলোচিত নাটক হচ্ছে, “এবং ইন্দ্রজিৎ’।
তিনি আরো বলেন,  ‘১৬ ফেব্রুয়ারি সিলেট সম্মিলিত নাট্য পরিষদের আয়োজনে রিকাবী বাজেরর কাজী নজরুল অডিটরিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় আমরা এ নাটকের প্রথম মঞ্চায়ন করবো। পরের দিন ১৭ ফেব্রুয়ারি শাহী  ঈদগাহের জেলা শিল্পকলা একাডেমিতে গ্রুপ থিয়েটার ফেডারেশনের জাতীয় নাট্যোৎসবে আমরা দ্বিতীয় মঞ্চায়ন করবো। ২০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে একই সময়ে নাটকের মঞ্চায়ন হবে ।’
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি অনিক সাহা, সহ-সভাপতি আরিফা জেসমিন রুমি ও মায়া বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মনতোষ দে বাঁধন, কোষাধ্যক্ষ সাইদুল হাসান ও সাধারণ সদস্য মো. হাবিবুর রহমান।
উল্লেখ্য, এ নাটকের প্রদর্শনী থেকে টিকিট বিক্রি বাবদ প্রাপ্ত টাকা ক্রোনিক ডিজিজে আক্রান্ত লোক প্রশাসনের বিভাগের শিক্ষার্থী ডেভিড ইনাম রাফার চিকিৎসায় সহযোগিতা করা হবে।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য