শনিবার, জুলাই ৪, ২০ ২০
শিক্ষা ডেস্ক
২০ মার্চ ২০ ২০
৩:০ ১ পূর্বাহ্ণ
শাবি শিক্ষক সমিতির সভাপতি ড. রাশেদ সম্পাদক ড. জহির

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র নির্বাচন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার রাত দশটায় বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম। 
নির্বাচনে সভাপতি হিসেবে গণিত বিভাগের অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও সাধারণ সম্পাদক হিসেবে সিভিল এন্ড সিভিল এন্ড এনভাইরনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম বিজয়ী হয়েছেন।
নির্বাচনে আওয়ামী পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ ৮ টি ও আওয়ামী বাম-পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ ৪ টি পদ পেয়েছে। 
নির্বাচনে সভাপতি-সাধারণ ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেলের সভাপতি পদে অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. জহির বিন আলম, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. জায়েদা শারমিন ও একটি সদস্য পদে যুগ্মভাবে ৬ষ্ঠ হয়েছেন অধ্যাপক জহীর উদ্দিন আহমদ।
অন্যদিকে বাকী পদগুলোতে বিজয়ী হয়েছেন আওয়ামী পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’। এর মধ্যে সহ-সভাপতি পদে অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, যুগ্ম-সম্পাদক পদে সহকারী অধ্যাপক সৌরভ রায় বিজয়ী হয়েছেন।
সদস্য পদের অন্যান্য বিজয়ীরা হলেন সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান নাহিদ, এ এস এম সায়েম, প্রভাষক এস এম সাইদুর রহমান, সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা ও অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম।
নির্বাচনে ১১ টি পদের বিপরীতে আওয়ামী পন্থী শিক্ষকদের দুটি প্যানেল ও বিএনপি পন্থী শিক্ষকদের একটি প্যানেল অংশ নিলেও কোন পদ পায়নি বিএনপি পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’।

এবারের নির্বাচনে ৫৬৮ জনের মধ্যে ভোট প্রদান করেন ৪৩৩ জন শিক্ষক। প্রিজাইডিং অফিসার হিসেবে ছিলেন অধ্যাপক ড. আব্দুল হান্নান, অধ্যাপক ড. মুহসিন আজিজ খান, অধ্যাপক ড. আহমদ সায়েম ও অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওসার।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য