বুধবার, আগস্ট ৫, ২০ ২০
শিক্ষা ডেস্ক
১৮ মার্চ ২০ ২০
৩:৫৭ অপরাহ্ণ
লতিফা শফি মহিলা কলেজের ৫০ লাখ টাকা অনুদান

দক্ষিণ সুরমা উপজেলার লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের উন্নয়নে ৫০ লাখ টাকা অনুদানের ঘোষণা দিয়েছেন কলেজের প্রতিষ্ঠাতা সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী। ৯ ফেব্রুয়ারি রোববার কলেজে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এই অনুদানের ঘোষণা দেন তিনি। ইতিমধ্যে তার ব্যাক্তিগত পক্ষ থেকে দেয়া এক কোটি টাকা ব্যায়ে কলেজে একটি ৫ম তলা একাডেমী ভবন নির্মিত হচ্ছে। এই ভবন নির্মান কাজ সম্পন্ন করতে তিনি আরো ৫০ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন। কলেজের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান চুড়–ই ভাতির সমাপনী অনুষ্ঠানে বক্তৃতা কালে শফি আহমদ চৌধুরী বলেন, আমার পরিবারের স্বপ্নের প্রতিষ্ঠান এই কলেজ। আর শিক্ষাকে আমি ব্যবসার ক্ষেত্র হিসেবে দেখিনা। এ জন্যেই নিজের ঘাম আর শ্রমের টাকা বিলিয়ে দিয়ে এলাকার মেয়েদের উচ্চ শিক্ষিত করার  প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছি। আজ এই কলেজ থেকে উচ্চ শিক্ষা নিয়ে মেয়েরা নানাভাবে বিকশিত হচ্ছে। সিলেটের ৫ উপজেলার  প্রত্যন্ত অঞ্চল থেকে এসে মেয়েরা এখানে উচ্চ শিক্ষা গ্রহণ করছে। তিনি এই কলেজের উন্নয়নে সরকারের পৃষ্ঠপোষকতার আহ্বান জানান।
কলেজ অধ্যক্ষ আমিরুল আলম খানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি ছিলেন কলেজের কো-ফাউন্ডার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বেগম লতিফা চৌধুরী, শফি আহমদ চৌধুরীর পুত্র বধু সুমনা চৌধুরী, মোগলাবাজার থানার ওসি আক্তার হোসেন এবং দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুশিক। 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বেগম লতিফা চৌধুরী  বলেন, এই কলেজ হচ্ছে আমাদের একটি স্বপ্নের প্রতিষ্ঠান। শিক্ষার গুণগত মান অক্ষুন্ন রেখে আমাদের সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। এজন্য তিনি কলেজের শিক্ষক শিক্ষিকাদের প্রতি আরো আন্তরিক হওয়ার আহ্বান জানান।-বিজ্ঞপ্তি
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য