সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০ ২০
খেলাধুলা ডেস্ক
১৮ মার্চ ২০ ২০
১০ :২৬ অপরাহ্ণ
শচীন-আফ্রিদিকে টপকে বিশ্বরেকর্ড নেপালি ক্রিকেটারের

  স্পোর্টস ডেস্ক:: ওয়ানডে অভিষেকেই বিশ্বরেকর্ড গড়লেন নেপালি ক্রিকেটার কুশল মাল্লা। সাদা বলের খেলায় প্রথম ২২ গজে নেমেই অর্ধশতক হাঁকালেন মাত্র ১৫ বছর বয়সী এ ক্রিকেটার।

একদিনের ক্রিকেটে এখন সর্বকনিষ্ঠ হাফসেঞ্চুরিয়ান কুশল। সে সুবাদে শচীন টেন্ডুলকার ও শহীদ আফ্রিদির সঙ্গে তার নাম উচ্চারিত হচ্ছে।

১৬ বছর ২১৩ দিন বয়সে পাকিস্তানের বিপক্ষে ৫৯ রান করে বিশ্বরেকর্ড গড়েছিলেন লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। এবার ১৫ বছর ৩৪০ দিন বয়সে সে রেকর্ড ভাঙলেন কুশল।

অথচ আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সৌভাগ্য জুটবে কপালে তা জানা ছিল না কদিন আগেও। আন্তর্জাতিক ওয়ানডেতে তার অভিষেক হতে যাচ্ছে হঠাৎই স্বপ্নের মতো ধরা দিল সে খবর। যে কারণে সুখবরটি সহপাঠীদেরও জানাতে পারেননি।

তবে ব্যাট হাতে মাঠে নেমেই শুধু সহপাঠীদের নয়, পুরো বিশ্বকে নিজের উপস্থিতি জানান দিলেন এই প্রতিশ্রুতিময় ব্যাটসম্যান।

কুশলের আগে নেপালে এ রেকর্ডটি ছিল রোহিত পাউডেলের। গত বছর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ১৬ বছর ১৪৬ দিন বয়সে পাউডেল অর্ধশতক করেন।

এবার ১৫ বছর ৩৪০ দিন বয়সে অর্ধশতক কের একদিনের ক্রিকেটে সর্বকনিষ্ঠ হাফসেঞ্চুরিয়ান এখন নেপালেরই ক্রিকেটার কুশল মাল্লা।

শনিবার দেশের মাটিতে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ লিগ টুয়ের ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এ কীর্তি গড়েন কুশল। ম্যাচে ৫১ বলে চারটি চার ও তিনটি ছয়ে ৫০ রানের ইনিংস খেলেন কুশল। কুশল ও সর্তীথ বিনোদ ভাণ্ডারির ইনিংস সেরা ৫৯ রানে ভর করে নেপাল ১৯০ রান জমা করে। জবাবে ব্যাট করতে নেমে করন কেসি দুর্দান্ত বলে ১৫৫ রানে অলআউট হয়ে যায় যুক্তরাষ্ট্র।

৩৫ রানে জেতে নেপাল। করন কেসি ৪ উইকেট নেন।

রেকর্ড গড়ে উচ্ছ্বসিত কণ্ঠে কুশল জানান, অভিষেক হলেও মোটেই চাপ নিয়ে খেলেননি তিনি ছিলাম না। স্কোর বোর্ডে বড় সংগ্রহ জমা করতে ব্যাট চালিয়ে গেছেন। পরে জানতে পারেন দেশের মাটিতে বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন তিনি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য