বুধবার, মে ২৭, ২০ ২০
শিক্ষা ডেস্ক
১৯ মার্চ ২০ ২০
৬:২২ অপরাহ্ণ
লতিফা-শফি কলেজে হাফিজ আহমদ মজুমদার এমপি

নারী শিক্ষা বিকাশে এই প্রতিষ্ঠান  অনন্য ভূমিকা পালন করছে

বাংলাদেশ  রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও জাতীয় সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার শিক্ষা অর্জনের পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চায় বিকশিত হতে ছাত্র-ছাত্রীদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে। নারী পুরুষ সবার সামগ্রীক অংশগ্রহণ আর সম্মিলিত প্রয়াসে এদেশের মানুষ একদিন মাথা উঁচু করে দাঁড়াবে ইনশাআল্লাহ। দক্ষিণ সুরমায় উচ্চ শিক্ষা বিস্তারে লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের প্রশংসা করে তিনি বলেন, মাত্র ১১জন ছাত্রী নিয়ে শুরু হওয়া এই প্রতিষ্ঠানে আজ ছাত্রী সংখ্যা ২ হাজার অতিক্রম করেছে। নারী শিক্ষাক্ষেত্রে যা এক অনন্য নজির। তিনি এই কলেজের সার্বিক সাফল্য কামনা করেন। 
৮ ফেব্রুয়ারি শনিবার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাফিজ আহমদ মজুমদার একথাগুলো বলেন। 
কলেজ গভর্ণিং বডির সভাপতি ও কলেজের প্রতিষ্ঠাতা সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও কলেজের সহকারি অধ্যাপক শারমিন সুলতানার পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, কলেজের কো-ফাউন্ডার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বেগম লতিফা চৌধুরী এবং শিল্পপতি সুমনা চৌধুরী। অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, কলেজের সহকারি অধ্যাপক মিজানুল কবির।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুশিক, কলেজ পরিচালনা কমিটির সদস্য সুফিয়ানুল করিম চৌধুরী ও সিরাজুল ইসলাম। অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ আমিরুল আলম খান উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজ সুনাম শুধু সিলেটে নয় পুরো বাংলাদেশে একদিন ছড়িয়ে পড়বে। পরে সংসদ হাফিজ আহমদ মজুমদার এবং সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সহ অতিথিবৃন্দ কলেজ ছাত্রীদের উদ্যোগে আয়োজিত পিঠা উৎসবে যোগ দেন এবং বিভিন্ন পিঠার স্টল পরিদর্শন করেন। বিজ্ঞপ্তি  

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য