সোমবার, নভেম্বর ৩০ , ২০ ২০
ক্লাব সংগঠন ডেস্ক
৩০ অক্টোবর ২০ ২০
৩:৪৮ অপরাহ্ণ
মোগলাবাজার সীরাতুন্নবী সা. বাস্তবায়ন কমিটি
 মহানবীর এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল 

ফ্রান্স রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার সীরাতুন্নবী সা. বাস্তবায়ন কমিটির উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ ৩০ অক্টোবর বাদ জুম’আ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, যে নবীকে আমরা জীবনের চেয়ে বেশি ভালোবাসি। সে নবী (সা:) কে কাফের কুফ্ফাররা ধারাবাহিকভাবে অবমাননা করে যাচ্ছে। ফ্রান্স ব্যাঙ্গচিত্র বানিয়ে তাদের সরকারি অফিসগুলোর সামনে প্রদর্শন করে রাসূলকে (সা.) অবমাননায় চরম ধৃষ্টতা দেখিয়েছে। তাদের এমন কাজে বিশ্বের সকল মুসলিম জনতা চরম ক্ষুব্ধ এবং মর্মাহত। বক্তারা ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশে বর্জনের আহবান জানিয়ে বলেন, ফ্রান্স সরকার বিতর্কিত এ কার্টুন সরিয়ে ক্ষমা না চাইলে তাদেরকে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। পরে সমাবেশ থেকে বাংলাদেশ সরকারের প্রতি ৭ দফা দাবি পেশ করা হয়। মুফতি আহমদ যাকারিয়া এর পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাওলানা আজির উদ্দিন। সমাবেশে বক্তারা বলেন, ‘আজ আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। বুকটা ঝাঝরা হয়ে গেছে। যে নবী (সা.) কে জীবনের চেয়ে, পরিবার-পরিজন, ধন-সম্পদ সবকিছুর চেয়েও ভালোবাসি, সে নবী (সা.) কে আজ উগ্রপন্থী কাফির মুশফিকরা একের পর এক অবমান করে যাচ্ছে। সম্প্রতি ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী (সা.) কে অবমাননায় আমরা চরমভাবে ব্যতিত ও ক্ষুদ্ধ। ফ্রান্সের মুসলিমবিদ্বেষী এমন ঘৃণ্য মনোভাব শান্তিপ্রিয় বিশ্ববাসীকে ভাবিয়ে তুলেছে। ফ্রান্স তাদের রম্য পত্রিকা শার্লি এবদোকে দিয়ে আবারো রাসুল (সা.) এর ব্যাঙ্গচিত্র বানিয়ে তা তাদের সরকারি অফিসগুলোর সমানে প্রদর্শন করে রাসূল অবমাননায় চরম ধৃষ্টতা দিখিয়েছে। 

তাদের এই দৃষ্টতার জবাব দিতে আমরা সীরাতুন্নবী (সা.) এর ব্যানারে বাংলাদেশ সরকারের প্রতি ৭ দফা দাবি জানাচ্ছি। দাবিগুলো হচ্ছে- ১। ফরাসি সকল পণ্য বর্জন করা ২। সরকারিভাবে রাসূল (সা.) এর অবমাননার প্রতিবাদ জানানো ৩। সরকারের পক্ষ থেকে ফ্রান্সের রাষ্ট্রদূতকে জরুরী তলব করে সে দেশের ন্যাক্কারজক কর্মকান্ড বন্ধের জন্য চাপ প্রয়োগ করা, অন্যথায় বাংলাদেশ থেকে তাদের দূতাবাস তুলে দেয়া ৪। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আন্তর্জাতিক আদালতে ফ্রান্সের বিরুদ্ধে মামলা দায়ের করা ৫। ফ্রান্সের সাথে বাংলাদেশ সরকার সহ সারা মুসলিম বিশ্বের সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা ৬। সাংবিধানিকভাবে রাসূলের প্রতি অবমাননাকারীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ করা ৭। ফ্রােেন্সর সঙ্গে বাংলাদেশের কোনো অর্থনৈতিক বা প্রকল্পচুক্তি থাকলে তা বাতিল করা। সমাবেশে বক্তব্য রাখেন- ময়নুল ইসলাম মঞ্জুর, মাওলানা মিজানুর রহমান, সংগঠনের সহ-সভাপতি নূরুল আমীন, সংগঠনের সেক্রেটারি জাহাঙ্গীর আলম লকুছ, সহ-সভাপতি নুরুল আমিন, নিজাম উদ্দিন, আব্দুস সালাম, মাওলানা আবু এমরান, অর্থ সম্পাদক মাওলানা ফয়জুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ, ইমাম উদ্দিন, শাকিল আলম মঈন প্রমুখ। 

বিক্ষোভ মিছিলটিতে বিপুল মুসল্লি ছাত্রজনতা অংশগ্রহণ করেন। মিছিলটি বের হয়ে মোগলাবাজারের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বাজার পয়েন্টে সমাবেশ মিলিত হয়। এসময় শান্তিশৃঙ্খলা রক্ষার জন্য মোগলাবাজার থানার বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য