শনিবার, ডিসেম্বর ৫, ২০ ২০
সিলেট ডেস্ক
৪ নভেম্বর ২০ ২০
১২:০ ০ অপরাহ্ণ
বিশ্ব সুন্নী আন্দোলন সিলেটের ঈদে আজম জুলুস ও সমাবেশ সম্পন্ন

আল্লাহ তায়ালার প্রিয়তম হাবীব (সা.) এর শুভাগমন ১২ রবিউল আউয়াল  “ঈদে আজম” উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব সিলেট শাখার ঈদে আজম জুলুস ও সমাবেশ আজ ০৩ নভেম্বর রোজ মঙ্গলবার দুপুর ২টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সম্মুখে অনুষ্ঠিত হয়।।
বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের দিকনির্দেশনায় ও কেন্দ্রীয় নেতা অধ্যাপক মমতাজ উদ্দিনের সভাপতিত্বে শহিদ মিনার প্রাঙ্গন থেকে শাহজালাল (র.) মাজার শরিফে জুলুস শেষে সমাবেশে বক্তব্য রাখেন ডা. মুরাদে আলম, মাওলানা সিবগাত উল্লাহ এরশাদ নিজামী, বদিউল আলম, শেখ সাইফুজ্জামান, সিরাজুল ইসলাম, বিউটি আক্তার ও মিলি প্রমূখ।
সমাবেশে বক্তাগণ বলেন, দয়াময় আল্লাহতাআলার সম্পর্ক ও বন্ধনে অপরিহার্য্য অবলম্বন হিসেবে সর্বগুণ-সর্বজ্ঞান-সর্বকল্যাণের উৎস রূপে দুনিয়ায় আল্লাহতাআলার মহাসত্ত্বার পবিত্র নূর প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন সত্য-জীবন ও মানবতার অতুলনীয় মহা ঈদ ঈদে আজম। তাঁরা বলেন, প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন স্বয়ং আল্লাহতাআলার নিজেকে প্রকাশ করা এবং মানবমন্ডলীর সাথে আল্লাহতাআলার সংযোগ ও বন্ধন তৈরি করা।
ঈমানী অস্থিত্ব ও মুক্তির উৎস হিসেবে প্রাণাধিক প্রিয়নবীর শুভাগমন ঈদে আজমের দান ও লক্ষ্য উপলব্ধির আহ্বান জানিয়ে বক্তাগণ বলেন, ঈমান-দ্বীন-নাজাতের প্রবাহধারা রক্ষায়, দুনিয়ার প্রতিটি মানুষের জন্য স্বাধীনতা-অধিকার-মর্যাদা-সমৃদ্ধি-নিরাপত্তা ও জীবনের সকল আলোকদিশা প্রদান, সকল অপশক্তির মিথ্যা-মূর্খতা-আঁধার-দাসত্ব-পাশবতা-বর্বরতা-সন্ত্রাস-পরাধীনতা-স্বৈরতা-দস্যুতা থেকে আত্মা ও জীবনের সব দিকে উদ্ধার ও মুক্তির লক্ষ্যে এ মহান শুভাগমন।
জুলুস ও সমাবেশ শেষে সালাতু সালাম ও দোয়া পরিচালনা করেন মাওলানা সিবগাত উল্লাহ এরশাদ নিজামী।
 

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য