শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০ ২০
সিলেট ডেস্ক
৫ আগস্ট ২০ ২০
৬:১৩ অপরাহ্ণ
কিংবদন্তী তারুণ্যের প্রতীক শহীদ শেখ কামাল : নাসির উদ্দিন খান

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন বলেছেন, শেখ কামাল অফুরন্ত-অনিঃশেষ প্রাণশক্তির অধিকারী ছিলেন। বিরমহীনভাবে ছুটে চলা এই উদ্দীপ্ত কর্মনিষ্ঠ প্রাণের স্পন্দনকে চিরতরে স্তব্ধ করে দেয় খুনী ঘাতক চক্র। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট ঘাতকচক্র শেখ কামালকে হত্যার মধ্য দিয়ে শুধু এক প্রতিশ্রুতিশীল তারুণ্য বা যুব অহংকারকেই হত্যা করেনি, হত্যা করেছিল ভবিষ্যৎ বাংলাদেশের এক সম্ভাবনাময় নেতৃত্বকে।

তিনি আরো বলেন, সেদিন বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপরও শেখ হাসিনাকে হত্যার জন্য অসংখ্যবার চেষ্টা করা হয়েছে। কিন্তু মানুষের অধিকার আদায় ও আমাদের সামগ্রিক মুক্তির পথ প্রদর্শক হিসেবে শেখ হাসিনা এদেশের মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে পরম করুণাময়ের অশেষ কৃপায় বেঁচে আছেন।

বুধবার (৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে বাদ জোহর হযরত শাহজালাল (রঃ) এর দরগাহ মসজিদে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, হুমায়ুন ইসলাম কামাল, এডভোকেট শাহ মোশাহিদ আলী,মোহাম্মদ আলী দুলাল,এডভোকেট মাহফুজুর রহমান, কবির উদ্দিন আহমদ, এডভোকেট রঞ্জিত সরকার, এমাদ উদ্দিন মানিক,ইফতিয়ার হোসেন পিয়ার, এ আর সেলিম,বদরুল ইসলাম জাহাঙ্গীর, আবদাল মিয়া, শহিদুর রহামান শাহিন,নুরে আলম সিরাজী,মোঃ শাহনুর, শামশের জামাল,মজির উদ্দিন, জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ ভিপি,সাধারণ সম্পাদক শামিম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস, তাতী লীগের আহবায়ক আলমগীর হোসেন,সদস্য সচিব সুজন দেবনাথ, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক এমদাদ রহমান, জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরন মাহমুদ নিপু, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ,সাবেক সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী।

সম্পর্কিত খবর

পুরানো খবর দেখার জন্য