শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

প্রবাসী হাবিবের অর্থায়নে রাজনগরে মাদরাসার ভিত্তিপ্রস্তর স্থাপন

ড্রীম সিলেট

প্রকাশিত : ০৪:৪০ পিএম, ২৮ জুলাই ২০১৯ রোববার

মুহাম্মদ হাবিলুর রহমান জুয়েল:: মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের জাদুরগুলে হযরত শাহজালাল লতিফিয়া ইবতেদায়ী মাদরাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর গতকাল ২৭ জুলাই শনিবার দুপুরে উদ্ভোধন করা হয়।

ভবনটি প্রবাসী কমিউনিটি নেতা- শিক্ষানুরাগী ও সমাজসেবক ফেঞ্চুগঞ্জ উপজেলার মির্জাপুর গ্রামের শেখ মোঃ হাবিবুর রহমান হাবিবের অর্থায়নে নির্মিত হচ্ছে।

তিনি এই ভবনটি সহ মাদরাসার অবকাঠামোগত উন্নয়নের জন্য নগদ পঞ্চাশ হাজার টাকাও অনুদান দেন। 

মাদরাসা পরিচালনা কমিটির সদস্য শাহ হোসাইন মুহাম্মদ বাবুর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক সায়্যিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন প্রবাসী শেখ মোঃ হাবিবুর রহমান হাবিব।

এসময় আরও উপস্থিত ছিলেন ফ্রান্স প্রবাসী রেনেছ আহমদ, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ শাহ নেওয়াজ,  জাহেদুল ইসলাম, শাহজাহান ছাদী,  বিশিষ্ট সমাজসেবক ছোটন মিয়া, নজির আহমদ রুবেল, জসি আহমদ, রায়েল আহমদ,  মনু মিয়া, আবু বকর, রফিক মিয়া, ইয়াবর আহমদ এবং মাদরাসার শিক্ষক ও ছাত্রছাত্রীরা। 

মাদরাসা পরিচালনা কমিটির সদস্য শাহ হোসাইন মুহাম্মদ বাবু বলেন, আমরা কিছু সংখ্যক যুবক মিলে এই উপজেলার দুর্গত এলাকা যেখানে কোন শিক্ষাপ্রতিষ্ঠান নেই সেখানে মাদরাসা স্থাপন করেছি এই এলাকায় যাতে শিক্ষার মান উন্নয়ন হয়।

উল্লেখ্য - রাজনগর উপজেলার উল্লেখিত এলাকা একটি সরকারি খাশমহল। এখানে আশেপাশে কোন মাদরাসা নেই।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাদরাসা শিক্ষার প্রসারে দলমত নির্বিশেষে সবাইকে সহযোগিতা করা উচিৎ। এবং সমাজের বৃত্তবানদের এব্যাপারে এগিয়ে আসা প্রয়োজন। এর মাধ্যমেই ইসলামি  শিক্ষার মান বাড়বে।