শনিবার   ১৭ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৫ জ্বিলহজ্জ ১৪৪০

শাহানুর হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ড্রীম সিলেট

প্রকাশিত : ০৩:৩৫ পিএম, ২২ জুন ২০১৯ শনিবার

 

এন.এ নাহিদ, দক্ষিণ সুনামগঞ্জ::  পরীক্ষা বয়কট করে স্কুল ছাত্র শাহানুর হত্যার প্রতিবাদে রাস্তায় নামলো পাগলা সরকারি মডেল  হাই স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীরা ও এলাকার জনসাধারণ । 

শনিবার (২২ জুন) সকাল ৯ থেকে সাড়ে ১১টা পর্যন্ত সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে পাগলা বাজার বাস স্ট্যান্ড এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে সাধারণ ছাত্রছাত্রী ও এলাকার জনসাধারণ।

বিক্ষোভকারীরা স্কুল ছাত্র শাহীনুর হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। আগামী ২৪ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

দুই ঘন্টাব্যাপী এ অবরোধ কর্মসূচীর ফলে সড়কের দুই পাশের প্রায় এক কিলোমিটার এলাকার প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। 

এসময় বিক্ষোভকারী সাধারণ ছাত্রদের রাস্তায় শুয়ে থাকতেও দেখা যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী ও উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেনের উপস্থিতিতে  অবরোধ কর্মসূচী প্রত্যাহার করেন বিক্ষোভ কারীরা।

বিক্ষোভ প্রত্যাহার কালে ছাত্রছাত্রীরা বলেন, শাহানুর একজন নিরীহ দরিদ্র পরিবারের সন্তান। তার হত্যাকাণ্ডে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এবং নিহতের পরিবারের প্রতি সমবেদনা ও শোক প্রকাশ করেন তারা।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী বলেন, নিহত শাহানুর একজন স্কুলছাত্র। তার হত্যায় জড়িতদের আইনের আওতায় আনা হবে। এ হত্যায় এখনো কোনো মামলা হয়নি। আপনারা আসামীদের নাম উল্লেখ করে মামলা করুন। আমরা আসামীদের গ্রেপ্তার করে প্রাপ্য সাজা নিশ্চিতের ব্যবস্থা করবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফিউল্লাহ বলেন, আপনাদের দাবি যৌক্তিক। আপনারা থানায় মামলা করুন। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন বলেন, নিহত স্কুলছাত্র শাহানুরের হত্যায় আমরা মর্মাহত। পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান করতে সবরকম পদক্ষেপ নেয়া হবে।

উল্লেখ্য গত ২০ জুন দুপক্ষের সংঘর্ষ চলাকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের হামলায় স্কুল ছাত্র শাহানুর নিহত হয়। এ হত্যায় জড়িত সন্দেহে ১২ জনকে আটক করেছে পুলিশ।