মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

 চট্টগ্রাম কারাগারে যুবলীগ কর্মী অমিত খুন

ড্রীম সিলেট

প্রকাশিত : ০১:০৭ পিএম, ৩০ মে ২০১৯ বৃহস্পতিবার

ডেস্ক নিউজ:: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় খুন হয়েছেন যুবলীগ কর্মী ইমরানুল করিম হত্যাসহ চট্টগ্রাম নগরীর নানা অপকর্মের হোতা যুবলীগ ক্যাডার অমিত মুহুরী। বুধবার দিবাগত রাত ১টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটে। খবরটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম কারাগারের জেলার নাছির আহমেদ ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলাব্রত বড়ুয়া।

নিহত অমিত যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-অর্থ বিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী ওরফে বাবরের অনুসারী। তার মৃত্যুর ঘটনায় হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারীরা মেডিকেলের ২৮নং ওয়ার্ডে ভাঙচুর চালায়।

নির্ভরযোগ্য সূত্র জানায়, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে কয়েদিদের নিজেদের মধ্যে মারামারিতে নিহত হন অমিত। বুধবার দিবাগত রাতে কারাগারের ৩২ নং সেলে রিপন নামের অপর এক কয়েদির ইটের আঘাতে গুরুতর আহত হন অমিত। পরে অঅশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ইটের আঘাতে তার মাথায় গুরুতর জখম হয়। হাসপাতালে নেয়ার পর ডাক্তার অাহত অমিতের মাথার জখম স্থানে সেলাই করে দেন। এর কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৩ আগস্ট চট্টগ্রাম নগরীর এনায়েত বাজারের রানীরদিঘি এলাকা থেকে যুবলীগ কর্মী ইমরানুল করিমের লাশ উদ্ধার করে পুলিশ। সে সময় পুলিশের প্রাথমিক তদন্তে জানা যায়, ওই বছরের ৯ আগস্ট নগরের নন্দনকানন হরিশ দত্ত লেনের নিজের বাসায় ইমরানুলকে ডেকে নেন অমিত। এরপর বাসার ভেতরেই তাকে হত্যা করা হয়। স্ত্রী চৈতীর সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক রয়েছে এ সন্দেহ থেকেই বাল্যবন্ধু ইমরানুলকে হত্যা করে অমিত। এরপর একই বছরের ২ সেপ্টেম্বর অমিতকে কুমিল্লা থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে অমিত মুহুরি কারাগারে ছিলেন।