মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯   ভাদ্র ৫ ১৪২৬   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

মুক্তিযুদ্ধ থেকে দেশ পরিচালনায়  সফল রাষ্ট্রনায়ক শহীদ জিয়া

শহীদ জিয়ার শাহাদাতবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির আলোচনা সভা 

ড্রীম সিলেট

প্রকাশিত : ০৬:০২ পিএম, ২৯ মে ২০১৯ বুধবার

সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। দেশের অগ্রযাত্রা দমিয়ে দিতে দেশী-বিদেশী ষড়যন্ত্রে ১৯৮১ সালের ৩০মে কতিপয় বিপথগামী উচ্ছৃঙ্খল সেনা কর্মকর্তা বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, সার্কের স্বপ্নদ্রষ্টা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমকে নির্মমভাবে হত্যা করে। তাই দিনটি গোটা জাতির জন্য শোকের দিন। শহীদ জিয়ার সুযোগ্য নেতৃত্বে দেশে যখন শান্তি ও উন্নয়নের সুবাতাস এবং সমৃদ্ধ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল। শহীদ জিয়াকে হত্যা করে যারা দেশ থেকে জাতীয়তাবাদী চেতনাকে উপড়ে ফেলতে চেয়েছিল তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী অবৈধ সরকার শহীদ জিয়ার অবদানকে অস্বীকার করে জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করতে সুগভীর ষড়যন্ত্র করছে। গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতির ময়দান থেকে মাইনাস করতেই ষড়যন্ত্রমুলক মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলায় ফরমায়েসী সাজা দেয়া হয়েছে। গুরুতর অসুস্থ থাকা সত্ত্বেও তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রীর মুক্তি নিয়ে বাকশালী সরকার টালবাহানা করেছে। সকল ষড়যন্ত্র নস্যাত করে শহীদ জিয়ার জীবনী থেকে শিক্ষা নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।
গতকাল বুধবার মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
নগরীর মধুশহীদস্থ মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভার শেষ পর্যায়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এবং বিশেষ মোনাজাত পরিচালনা করেন মহানগর ওলামা দলের সভাপতি মাওলানা মঈনুদ্দিন ফয়েজ। 
দোয়া মাহফিলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, প্রয়াত আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত, কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা, দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানের রুহের মাগফেরাত, নিখোঁজ জননেতা এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত সকল নেতাকর্মীদের সন্ধান কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এদিকে বিকেলে সিলেট মহানগর বিএনপির পক্ষ থেকে নগরীর বিভিন্ন ইয়াতিম খানায় তৈরী করা ইফতার বিতরণ করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সহ-সভাপতি এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, সহ-সভাপতি সিটি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, সহ-সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, সহ-সভাপতি আমির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু ও হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, স্বাস্থ্য সম্পাদক ডা: আশরাফ আলী, শ্রম সম্পাদক ইউনুস মিয়া, পরিবার কল্যান সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, পরিবেশ সম্পাদক আব্দুল জব্বার তুতু, কৃষি সম্পাদক আব্দুল মন্নান পুতুল, বিএনপি নেতা খসরুজ্জামান খসরু, লোকমান আহমদ, কয়েস আহমদ সাগর, মোতাহির আলী মাখন, উজ্জল রঞ্জন চন্দ, তাহির চৌধুরী, শফিকুর রহমান টুটুল, দেলোয়ার হোসেন রানা, মঈনুল হক স্বাধীন, মির্জা স¤্রাট, শ্রমিক দল নেতা ইসমাইল আলী ও স্বপন মিয়া, মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হোসেন আহমদ, সহ-সভাপতি আব্দুল হাসিব, সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম ও ছাত্রদল নেতা এনামুল হক শামীম প্রমূখ।
সভাপতির বক্তব্যে আব্দুল কাইয়ুম জালালী পংকী বলেন, আওয়ামীলীগ গনতন্ত্র হত্যা করে বাকশাল কায়েম করেছিল আর মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।  গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নেতৃত্ব দেয়ায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রহসনের বিচারে সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ফরমায়েসী সাজা দিয়ে রাজনীতি থেকে দুরে রাখার ষড়যন্ত্র চলছে। সকলের ষড়যন্ত্র নস্যাত করে দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে জনতার বিজয় হবেই হবে। -বিজ্ঞপ্তি