মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

সিলেট মহানগর তালামীযের ২২নং ওয়ার্ড শাখার ইফতার মাহফিল সম্পন্ন

ড্রীম সিলেট

প্রকাশিত : ১১:২৩ পিএম, ২৮ মে ২০১৯ মঙ্গলবার

বদর দিবসের শিক্ষা নিয়ে ইনসাফপূর্ণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে...হুমায়ূনুর রহমান লেখন 

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারন সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন বলেন, যুগে যুগে মুসলমানরা শান্তিপূর্ণভাবে সিয়াম সাধনার মাধ্যমে পবিত্র রমজান মাস উদযাপন করেছেন। কিন্তু কোন অন্যায়কে মুসলমানরা কখনো প্রশ্রয় দেয়নি এবং অন্যায়ের সঙ্গেও কোন আপোসও করেননি। এর জ্বলন্ত দৃষ্টান্ত ঈমান ও কুফরের মধ্যে সংঘটিত প্রথম যুদ্ধ ঐতিহাসিক বদর যুদ্ধ। যা ৬২৪ খ্রিস্টাব্দে বা ২য় হিজরির ১৭ রমজান বদর প্রান্তরে সংঘটিত হয়। এ যুদ্ধে আল্লাহ তাআলার সাহায্যে মাত্র ৩১৩জন নিরস্ত্র মুসলমানের মোকাবেলায় শোচনীয় পরাজয় বরণ করে কুরাইশদের সহস্রাধিক সশস্ত্র সৈন্যবাহিনী। এ যুদ্ধের মধ্য দিয়ে পৃথিবীর ইতিহাসে মহাবিপ্লব সাধিত হয়। তাই পবিত্র কোরআনে এ যুদ্ধকে ‘ইয়াওমুল ফোরকান’ বলে আখ্যায়িত করা হয়েছে। বদর যুদ্ধে আবু জাহেল, উতবা, শায়বাসহ মোট ৭০ জন কাফির নিহত হয়। অন্যদিকে ১৪ জন মুসলিম মুজাহিদ শাহাদাতের গৌরব অর্জন করেন। যুদ্ধবন্দিদের সঙ্গে রাসুল (সা.)-এর ক্ষমাসুলভ আচরণে মুগ্ধ হয়ে পরবর্তীতে অনেক বন্দী ইসলাম গ্রহণ করেছেন। তাই বদর দিবসের শিক্ষা নিয়ে সমাজ থেকে সকল প্রকার জুলুম ও অশান্তির মুলোৎপাটন করে আমাদের ইনসাফপূর্ণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

গত রবিবার (২৬ মে) শাহজালাল মডেল মাদ্রাসায় প্রাঙ্গণে ২২নং ওয়ার্ড তালামীযের আয়োজনে ঐতিহাসিক বদর দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি বলেন বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখার সহ সভাপতি মো:সাহিদুর রহমানের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক এস এম জাকারিয়া ও সহ সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর তালামীযের সাধারন সম্পাদক এস এম মনোয়ার হুসেন, সিলেট জেলা তালামীযের সাধারণ সম্পাদক কবির আহমদ, সিলেট মহানগর তালামীযের অফিস সম্পাদক শামছ উদ্দীন, ২২নং ওয়ার্ড আল ইসলাহর সহ সাংগঠনিক সম্পাদক মাও:আব্দুল মুকিত, সিলেট সদর পশ্চিম উপজেলা তালামীযের সাংগঠনিক সম্পাদক মোদাচ্ছির আলী আল আমিন,২৩ নং ওয়ার্ড সভাপতি ইমরান আহমদ,৮ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মাছুম আহমদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২২নং ওয়ার্ড তালামীযের সহ সাধারন সম্পাদক জাবেদ আহমদ,সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, সহ প্রচার সম্পাদক ফাহিম আহমদ,সিরাজুল হক তায়েফ, অর্থ সম্পাদক তানভীর আহমদ খান,অফিস সম্পাদক মুহিবুর রহমান মুবিন, সহ অফিস সম্পাদক তরেক আহমদ প্রমুখ। -বিজ্ঞপ্তি