মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

সিলেট পশ্চিম জেলা তালামীযের সেমিনার ও ইফতার মাহফিল

ড্রীম সিলেট

প্রকাশিত : ১০:৫১ পিএম, ২৮ মে ২০১৯ মঙ্গলবার

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ বলেছেন, দারিদ্রতা মানবতার জন্য এক বড় অভিশাপ। দারিদ্রতার কারণে সমাজে আজ নানা অপকর্ম সংঘঠিত হচ্ছে। অধিকাংশ সামাজিক অপরাধ ঘটছে দারিদ্রতার কারণেই। কিন্তু এ দারিদ্রতা বিমোচনে আমরা ইসলামের নীতি অনুসরণ করছিনা। যদি সমাজে যথাযথ যাকাত ব্যবস্থা চালু হয় তাহলে দারিদ্র বিমোচন সম্ভব।  তিনি বলেন, আমরা আজ পুঁজিবাদী অর্থনীতির পিছনে ছুটছি। যাকাত ব্যবস্থার অনুসরণ ছাড়া পুঁজিবাদী অর্থনৈতিক আদর্শের অনুসরণ করে সমাজে দারিদ্র বিমোচন সম্ভব নয়। সুতরাং পুঁজিবাদ নয়, যথাযথ যাকাত ব্যবস্থাই সুষ্ঠু অর্থনীতির হাতিয়ার।

তিনি  ২৮ মে, ২২ রামাদ্বান, মঙ্গলবার বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পশ্চিম জেলা শাখা আয়োজিত ‘দারিদ্র বিমোচনে যাকাতের ভূমিকা’ শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
জেলা তালামীযের সভাপতি শেখ আলী হায়দারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবির আহমদের পরিচালনায় নগরীর একটি চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত এ সেমিনার ও ইফতার মাহফিলে প্রধান আলোচকের বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আল ইসলাহর সহ সভাপতি প্রিন্সিপাল মাওলানা আজিজ আহমদ, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ অফিস সম্পাদক হাফিজ তৌরিছ আলী, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, সিলেট মহানগরী তালামীযের সভাপতি জাহেদুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মনোয়ার হোসেন, প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেটের সাংগঠনিক সম্পাদক  সোলাইমান আহমদ চৌধুরী ও পূর্ব জেলা প্রচার সম্পাদক সুয়েব আহমদ।
এতে আরো উপস্থিত ছিলেন, জেলা তালামীযের সহ সভাপতি মোঃ আবুল কাশেম, সহ সাংগঠনিক হাবিবুর রহমান, প্রচার সম্পাদক শেখ রেদওয়ান হেলাল, অর্থ সম্পাদক ইসলাম উদ্দিন লতিফি, সহ অফিস সম্পাদক আনোয়ার হোসেন, প্রশিক্ষণ সম্পাদক আব্দুল আজিজ লতিফি ও সহ প্রশিক্ষণ সম্পাদক রেজাউল করিম প্রমূখ। -বিজ্ঞপ্তি