রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ২০ সফর ১৪৪১

৩৮৮

ছাতকে একটি বাল্য বিবাহ বন্ধ করতে ইউএনও`র নির্দেশ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯ ১৭ ০৫ ৪৮  

ছাতক প্রতিনিধি:: সুনামগঞ্জের ছাতকে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাধার কারণে একটি বাল্য বিবাহ বন্ধ করা হলেও এফিডেভিট সম্পাদন করে দু'পক্ষেই বিবাহ সম্পন্নের প্রস্তুতি গ্রহণ করেছে। বৃহস্পতিবার এ রিপোর্ট লিখা পর্যন্ত সুনামগঞ্জের নোটারি পাবলিক কার্যালয়ে বর-কনে উপস্থিত রয়েছেন বলে জানা গেছে।  উপজেলার দোলার বাজার ইউনিয়নের জাহিদপুর গ্রামের আব্দুল বশিরের পুত্র বর নেওয়াজ আহমদের জন্ম সনদ অনুযায়ী জন্ম তারিখ ২সেপ্টেম্বর ২০০০ইং এদিকে জাহিদপুর মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাইদুর রহমানের কন্যা মোছা: মারুফা বেগম জাহিদপুর মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী।
বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ে সম্পন্নের ধার্য্য তারিখ ছিলো। এক্ষেত্রে স্থানীয় লোকজনের বাধার কারণে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়নি।
এব্যাপারে দোলারবাজার ইউপি চেয়ারম্যান সায়েস্তা মিয়া জানান, উভয় পক্ষের লোকজন জন্ম সনদ সংশোধনের জন্য তার কাছে এসেছিলেন। তিনি তাদের কোন সহযোগিতা করেননি।
ছাতক উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম কবির জানান, বাল্য বিবাহের খবর পেয়ে বিয়ে বন্ধ করতে উভয় পক্ষের লোকজনকে ডেকে এনে জানিয়ে দেয়া হয়েছে। অন্যতায় তাদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে। এর পরও বিয়ে সম্পন্ন করতে উভয় পক্ষই বিভিন্ন কৌশল অবলম্বন করে যাচ্ছে। 

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর