মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

১৭৩৭

মরহুম আরিফ ইকবাল চৌধুরীর স্মরণে শোক সভা

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯ ২৩ ১১ ০৭  

গোলাপগঞ্জে নর্থ ইস্ট ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সেক্রেটারী, বিশিষ্ট শিক্ষানুরাগী  মরহুম আরিফ ইকবাল চৌধুরীর স্মরণে আয়োজিত শোক সভা ও দোয়া মাহফিলে অশ্রুসিক্ত বক্তব্যে এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন, আপনারা আমার ছেলে সন্তান। অকালে ছেলেকে হারিয়েছি, তারপরও ভেঙে পরিনি, এই ভেবে, আপনারা আছেন। জীবনের বাকি সময় টুকু আপনাদের সেবা করে মরতে চাই। আরিফ যতদিন ছিল আপনাদের জন্য কাজ করে গেছে। সেই মায়া থেকে আপনারা আজ শোকসভার আয়োজন করেছেন। তার জন্য সবাই দোয়া করবেন, আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন। বক্তব্যকালে এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী গলা ভারি হয়ে উঠে। একটু একটু সময় নিয়ে কথা বলতে থাকেন। তাঁর বক্তব্যে উপস্থিত সবাই ছিল নিশ্চুপ। এসময় শোকের ছাঁয়া ভেসে উঠে অনুষ্ঠানের হল রুমে।

সভায় বিভিন্ন বক্তা বলেন, মরহুম আরিফ ইকবাল চৌধুরী ছিলেন যুব সমাজের আইকন। একজন দক্ষ যুব সংগঠক। সদা হাসোজ্জল ও সুন্দর ব্যবহারের অধিকারী। জীবনের যতটুকু সময় ব্যয় করেছেন তার বেশীর ভাগ সময় সমাজের ভালো কাজে ও মানুষের উপকারে লাগিয়েছেন। তাঁর অকাল মৃত্যু উপজেলাবাসীর মনে গভীর ক্ষতের সৃষ্টি করেছে। এসময় সবাই তাঁর রুহের মাগফেরাত ও শোকসন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী এর সুযোগ্য পুত্র আরিফ ইকবাল স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল  হেতিমগঞ্জ তায়্যিবা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। বিজয় ৭১ ইয়ুথ অর্গানাইজেশনের সভাপতি হক মোহাম্মদ সোপান এর পরিচালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আশফাক আহমেদ,  সভাপতিত্ব করেন ইকবাল আহমদ চৌধুরী, 
অনুভুতি প্রকাশ করেন কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম শোয়েব,গোলাপগঞ্জ উপজেলা মডেল থানার ওসি মিজানুর রহমান,বারাকা পাওয়ার প্লান্টের পরিচালক ও সমাজসেবক মনজুর শাফি এলিম,বিশিষ্ট রাজনৈতিক নেতা মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, সিলেট বিভাগীয় স্কাউট অঞ্চলের কমিশনার মুমিন জায়গিরদার, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, উপজেলা আওয়ামীলীগের সংষ্কৃতি বিষয়ক সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিনকু,পৌর কাউন্সিলর রুহিন আহমদ খান,জেলা পরিষদের সদস্য সায়েদ আহমদ,জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগ এর অন্যতম নেতা আবুল লেইছ,এম এ ওয়াদুদ,নুরুল ইসলাম চৌধুরী মছলু, হেতিমগঞ্জ বাজার সমিতির সভাপতি আব্দুল মালিক, হেতিমগঞ্জ বাজার সমিতির সাবেক সভাপতি কামাল উদ্দিন খান,হেতিমগঞ্জ বাজার সমিতির সাধারণ সম্পাদক বেলাল আহমদ সেলিম,উপজেলা আওয়ামীলীগের সদস্য আব্দুস সামাদ জিলু,জেলা ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক জাফরান জামিল, ৩নং ফুলবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আব্দুল হানিফ খান, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রুহেল আহমদ,মাছুম আহমদ,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রেদোয়ান হোসেন,সিলেট জেলা মানবাধিকার কমিশনের সাংগঠনিক সম্পাদক সেলিম আহমদ,৩ নং ফুলবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুল গনি,আনোয়ার হোসেন সোনা,আলাউদ্দিন, আওয়ামীলীগ নেতা আব্দুর রহিম নান্টু,তমিজ উদ্দিন,নুরুল আমিন সহ শামছুল ইসলাম আনা,সেবুল আহমদ,কবীর আহমদ,আবু সুফিয়ান আজম,মকসুদ আহমদ,ইউপি সদস্য রুহেল আহমদ,ফয়সল আহমদ। এছাড়াও উপস্থিত ছিলেন খোরশেদ আলম চৌধুরি,মাহবুবুর রহমান শিবলু,ইকবাল আহমদ,রাশেদ আহমদ,তপন দে,অরুন কুমার দে,বায়হানুর রশীদ দুলাল,মোঃ ফখরুল ইসলাম,সুমন আহমদ,ফাহিম চৌধুরী, মুক্তা আহমদ,আবু তাহের শুভ,খায়রুল ইসলাম,হোসেন আহমদ,লিমন আহমদ,আশফাক আহমদ, ফাহিম আহমদ সহ আরো অনেকে।। আলোচনায় সবাই আরিফ ইকবালের সমাজ নিয়ে নানামুখী ভালো চিন্তা তুলে ধরেন এবং আত্নার শান্তি কামনা করেন।।
আলোচনার পরে দোয়া অনুষ্ঠিত হয়, দোয়া পরিচালনা করেন হাফিজ আবদুল্লাহ।-বিজ্ঞপ্তি

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর