বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

১২১১

পাকিস্তানের জয়ে কঠিন সমীকরণে বাংলাদেশ

প্রকাশিত: ২৯ জুন ২০১৯ ২৩ ১১ ১০  

স্পোর্টস ডেস্ক:: ২২৭ রানের মামুলি সংগ্রহ নিয়েও ভালোই লড়াই করলেন রশিদ-মুজিবরা। কিন্তু ম্যাচের শেষ ভাগে এসে আফগানদের লড়াই বিফলে গেল। পাকিস্তানের কাছে ৩ উইকেটের হার যতটা না আফগানদের ক্ষতি করলো, বাংলাদেশের ক্ষতি হলো তার চেয়ে বেশি। ম্যাচটা আফগানিস্তান জিতলে বাংলাদেশের সেমিফাইনালের সমীকরণ কিছুটা হলেও সহজ হতো। কিন্তু তা আর হলো না। আদতে পাকিস্তানের অভিজ্ঞতার কাছেই হেরে গেল আফগানিস্তান।

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ যখন রান আউট হয়ে ফিরলেন, ম্যাচের নিয়ন্ত্রণ তখন স্পষ্টতই আফগানদের দখলে ছিল। জিততে হলে তখনও ১১ ওভারে ৭১ দরকার পাকিস্তানের। স্বীকৃত ব্যাটসম্যান বলতে কেউ নেই। কিন্তু পুরো টুর্নামেন্টে অনুজ্জ্বল স্পিন-অলরাউন্ডার ইমাদ ওয়াসিম দেখা দিলেন রুদ্রমূর্তিতে। খেলার মোড় এমনভাবেই ঘোরালেন এই অলরাউন্ডার যে, ম্যাচ থেকেই ছিটকে গেল আফগানিস্তান। 

শেষ ১২ বলে পাকিস্তানের দরকার ছিল ১৬ রান। তখনও ম্যাচটা ফিফটি-ফিফটি অবস্থায়। কিন্তু ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ আফগান স্পিনার রশিদ খানের শেষ ওভারে ১ ছক্কা মেরে রানের চাপ কমিয়ে দিলেন। ওই ওভারে এলো ১০ রান। শেষ ওভারে ৬ রানে ৬ রানের মতো সহজ লক্ষ্য পাড়ি দিতে মোটেই কষ্ট হলো না ইমাদ ওয়াসিমের। গুলবাদিন নাঈবের করা ওই ওভারের চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন এই লোয়ার-অর্ডার ব্যাটসম্যান।

এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে চলে গেল পাকিস্তান। আর পাঁচে নেমে গেল ইংল্যান্ড। এক ধাপ নিচে নেমে বাংলাদেশের অবস্থান এখন ষষ্ঠ স্থানে।

Dream Sylhet
ড্রীম সিলেট
ড্রীম সিলেট
এই বিভাগের আরো খবর