নানা আয়োজনে মণিপুরী ব্লাড ব্যাংক’র ২য় বর্ষপূর্তি উদযাপন


| ০৭:৫৯ অপরাহ্ন, নভেম্বর ৩০, ২০১৯

IMG



সিলেট বিভাগের স্বেচ্ছাসেবী সংগঠন মণিপুরী মানবকল্যান সংস্থার রক্তদান বিষয়ক প্রকল্প " মণিপুরী ব্লাড ব্যাংক" এর ২য় বর্ষপূর্তি উৎসব ও স্বেচ্ছাসেবী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (২৯ নভেম্বর) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ওসমানী মেডিকেল কলেজের  রেডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. পরেশ চন্দ্র সিংহ, সংগঠনের উপদেষ্টা ও সিলেট বিভাগের সাবেক স্বাস্থ্য পরিচালক (স্বাস্থ্য) এর ডা. গৌরমণি সিনহা, বাংলাদেশ মণিপুরী যুবকল্যাণ সমিতির সাবেক সভাপতি ও মণিপুরী ব্লাড ব্যাংকের উপদেষ্টা নিখিল কুমার সিংহ।
২০১৭ সালের ১২ অক্টোবর বাংলাদেশের অকাঠামো উন্নয়ন, রক্তদাতা বৃদ্ধি ও রক্ত সচেতনতা সৃষ্টির লক্ষে মণিপুরী ব্ল্যাড ব্যাংক’র পথচলা শুরু হয়। আজ পর্যন্ত মণিপুরী ব্লাড ব্যাংক নানা কার্যক্রম এর মধ্য দিয়ে মানুষকে সচেতনতায় উদ্বুদ্ধ করে আসছে ।
স্বেচ্ছাসেবী কার্যক্রমে মধ্যে ছিল বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, জাতীয় দিবস পালন, স্কুলভিত্তিক সচেতনতা কার্যক্রম, শীতবস্ত্র বিতরণ, পূজা ও ঈদের নতুন কাপড় উপহার, রোজা মাসে ৫ টেখার ইফতার, রক্তদান, শিশু দিবস পালন, থ্যালাসেমিয়া ও রক্তদাতা এবং রক্তদান দিবস পালন সহ আরো নানা কার্যক্রম।
বর্ষপূূতি আয়োজনে প্রথমে ছিল স্বেচ্ছাসেবী কর্মশালা সেখানে কাউন্সিলিং করেন ক্লিন সিটি ম্যানেজমেন্ট টিম’র প্রধান নাজীব আহমেদ। উক্ত কর্মশালায় ছিল স্বেচ্ছাসেবকদের কাজের ধরণ ও ধাপ, স্বেচ্ছাসেবকদের দক্ষতা বৃদ্ধি, রিফ্রেশমেন্ট, কমিউনিকেশন স্কিল, নেতৃত্ব প্রদানের সক্ষমতা নিয়ে কাউন্সিলিং এর পরবর্তীতে কুইজ প্রতিযোগীতা, আলোচনা সভা এবং কুইজ প্রতিযোগীতার বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীরা হল আমিনুল ইসলাম, আরিফ রব্বানী তারেক, রুমন আহমদ, ফাহাদ মোহাম্মদ।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে মণিপুরী ব্লাড ব্যাংক’র সকল সদস্যবৃন্দ, রক্তদাতা ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন