কাশ্মীর বিশ্ববিদ্যালয়ে গ্রেনেড হামলা


আন্তর্জাতিক ডেস্ক:: | ০৯:৫৭ অপরাহ্ন, নভেম্বর ২৬, ২০১৯

IMG



ভারত অধিকৃত কাশ্মীরে ফের গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে গ্রেনেড বিস্ফোরণে কেঁপে উঠে শ্রীনগরের কাশ্মীর বিশ্ববিদ্যালয় চত্বর।
পুলিশ জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের স্যর সৈয়দ গেটের সামনে গ্রেনেড ছোড়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রবেশদ্বারে সে সময় দাঁড়িয়েছিলেন বহু মানুষ। ছিলেন ছাত্রছাত্রীরাও। বিস্ফোরণে তাদের অনেকেই আহত হয়েছেন।
খবর পেয়েই ঘটনাস্থল ঘিরে ফেলেছে জম্মু–কাশ্মীর পুলিস এবং সেনাবাহিনী। তল্লাশি চললেও এখনও কোনও সন্ত্রাসীর সন্ধান মেলেনি। 
সোমবারই নির্দেশিকা জারি করে স্থানীয়দের কাছে একটি আবেদন করে। সেখানে বলা হয়, বিস্ফোরক ঝুঁকি থাকায়, স্থানীয়রা যেন এনকাউন্টারস্থলগুলোতে না-যান। নির্দেশিকা জারির ঠিক পরদিনই এ হামলা ঘটে।
এর আগে শ্রীনগরের কারাননগর এলাকায় গ্রেনেড হামলা ঘটিয়েছিল জঙ্গিরা। আহত হয়েছিলেন ৬ জন সিআরপিএফ জওয়ান। ফের গ্রেনেড বিস্ফোরণ ঘটানো হয় সোপোরের একটি বাসস্ট্যান্ডে। আহত হন অন্তত ১৫ জন।
৫ আগস্ট সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর থেকেই কাশ্মীরে চোরাগোপ্তা উত্তেজনার খবর আসছিল। বিশেষ সাংবিধানিক মর্যাদা তুলে নেওয়া এবং জম্মু-কাশ্মীর ও লাদাখকে দুটি পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করার পর গত দু’মাসের মধ্যে এই নিয়ে চারবার গ্রেনেড হামলা হল উপত্যকায়।
আগস্ট মাসে শ্রীনগরের পারিমপোরা এলাকায় সন্ত্রাসীদের হাতে নিহত হন এক দোকানি। অনন্তনাগে জঙ্গিদের গ্রেনেড নিশানা করে দোকানিদের।  




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন