সুস্থ সংস্কৃতি অঙ্গনে ইকবাল হোসেন জীবন


| ০৯:২০ অপরাহ্ন, নভেম্বর ১৪, ২০১৯

IMG



ইসলামি সংস্কৃতি অঙ্গনে জনপ্রিয় ইসলামি সংগীত শিল্পী "ইকবাল হোসেন জীবন"। যার প্রশংসা দুই কলমে লিখে শেষ করা যাবেনা। যাকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। ২০১০ সাল থেকে তিনি চলছেন অধম্য গতিতে। যার নাশিদ বা সংগীত সংস্কৃতি মনা মানুষ হয়েছেন মুগ্ধ। যখন অপসংস্কৃতিতে ডুবে যাচ্ছে পথ হারা মানুষ। তখন ইসলামি সংগীত নিয়ে একক শিল্পী হিসেবে জাতীর সামনে হাজির হলেন ইকবাল হোসেন জীবন। সুস্থ ধারার বিনোদনের জন্য কাজ করে যাচ্ছেন অধম্য গতিতে। সেই সাথে সংস্কৃতি প্রেমী মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তারকা শিল্পী ইকবাল হোসেন জীবন। বর্তমানে অনেক ব্যস্ত সময় পার করছেন এই তারকা শিল্পী। যার প্রথম নাশিদ এ্যালবাম "মেক মি ইওর ফ্রেন্ড" রিলিজ হওয়ার পর বেশ সাড়া ফেলেছে সর্ব মহলের মানুষের মাঝে।

যার ধারাবাহিকতায় ইকবাল ইংল্যান্ডের বিভিন্ন শহরে এবং আমেরিকার একাধিক স্টেটে পারফরম্যান্স করার পাশাপাশি মুনা এবং ইকনার মত বৃহত্তম মুসলিম অর্গানাইজেশনে কালচারাল ইভেন্টে নাশিদ পরিবেশন করেন।

আইপিএল (ইনস্টিটিউট ফর পিস্ এন্ড লিডারশিপ, নিউ ইয়র্ক), আইটিভি বেস্ট সিঙ্গার অ্যাওয়ার্ড এবং আরাউজার এক্সট্রাঅর্ডিনারি সিঙ্গার অ্যাওয়ার্ড সহ সম্প্রতি তিনি একাধিক ন্যাশনাল এবং ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড অর্জন করেন। লাব্বাইক আল্লাহ, হাসবি রাব্বি, ভালোবাসা এবং মুস্তাফা শিরোনামের বেশ কয়েকটি জনপ্রিয় ইসলামিক নাশিদ ভিডিও নির্মাণের মাধ্যমে শিল্পী ইকবাল দেশে বিদেশে নাশিদ প্রেমী মানুষের হৃদয়ে জায়গা করে নেন, বিশেষ করে তরুণ ছেলে মেয়েরা এবং স্কুল কলেজ ইউনিভার্সিটির ছাত্র ছাত্রীরা তাঁদের সোশ্যাল মিডিয়ায় কিংবা স্মার্ট ফোনের মাধ্যমে আধুনিক এই নাশিদ ভিডিও গুলোকে সবার মাঝে ছড়িয়ে দিচ্ছেন। যারফলে খুব কম সময়ে শিল্পী ইকবাল পৌঁছে গেছেন কোটি মানুষের মাঝে, সোশ্যাল মিডিয়ায় তার রয়েছে লক্ষ্য লক্ষ্য ফ্যান এবং ফলোয়ার।

ইকবাল হোসেন জীবন নির্যাতিত রোহিঙ্গাদের নিয়ে ”হাসবুনাল্লাহ” নির্মাণের মাধ্যমে আবারো সবার মাঝে আলোচনার কেন্দ্র বিন্দুতে চলে আসেন, তারই ধারাবাহিকতায় ২০১৮ সালে শিল্পী ইকবাল হোসেন জীবন নির্মাণ করেন নাশিদ ”হাবিবি” নাশিদটি ছিল সম্পূর্ণ আরবি ভাষায়। বিগত ২০১৮ সালে তিনি হাবিবি রিলিজ করেন এবং দেশে বিদেশে তাঁর ভক্তদের আবারো প্রশংসা এবং ভালোবাসা অর্জন করেন। এরি মধ্যে শিল্পী ইকবাল কে তার নিজের নামের অফিসিয়াল ইউটিউব চ্যানেলকে “ক্রিয়েটর অ্যাওয়ার্ড” হিসেবে ”সিলভার প্লে বাটন” প্রদান করা হয়। পাশাপাশি ভেরিফাইড করা হয় উনার অফিসিয়াল ফেইসবুক ফ্যান পেইজটি।

ইসলামি সংস্কৃতি অঙ্গনে প্রিয় তারকা সংগীত শিল্পী ইকবাল হোসেন জীবন  এর অবস্থান সমুজ্জল। আগামি দিনে প্রিয় শিল্পীর কাছ থেকে
আরো কিছু আঁলোকিত কাজ আশাবাদী।
আমরা উনার সাফল্য দীর্ঘায়ু কল্যান
সুস্থতা কামনা করি।  খেলা: শিহাব খান




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন