১৫০ রানেই শেষ বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক:: | ০৪:০২ অপরাহ্ন, নভেম্বর ১৪, ২০১৯

IMG



ইন্দোরে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৫০ রানে গুটিয়ে গেল বাংলাদেশ। ভারতের মোহাম্মদ শামি ৩টি, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা ও উমেশ যাদব প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট। 
টি ব্রেকে যাওয়ার সময় বাংলাদেশের মোট সংগ্রহ দাঁড়ায় ১৪০/৭। এরপর মাত্র ১০ রান যোগ করতে পারে টাইগাররা। লিটন ২১ রান করে আউট হন ইশান্তের বলে। এরপর রানআউটের শিকার হন তাইজুল ইসলাম (১)। দলীয় ১৫০ রানে মিরাজকে এলবির ফাঁদে ফেলে বাংলাদেশের ইনিংসের ইতি টানেন শামি।
লাঞ্চ থেকে ৬৩/৩ সংগ্রহ নিয়ে দ্বিতীয় সেশন শুরু করে বাংলাদেশ। অধিনায়ক মুমিনুল ও মুশফিকের ব্যাটে দারুণ কিছুর আভাস মিলে। চতুর্থ উইকেটে এই দুই ব্যাটসম্যান ৬৮ রানের জুটি গড়েন।
দলীয় ৯৯ রানে মুমিনুল ব্যক্তিগত ৩৭ রানে আউট হলে মাঠে আসেন মাহমুদউল্লাহ। কিন্তু একটি অপ্রয়োজনীয় সুইপ শট খেলতে গিয়ে ব্যক্তিগত মাত্র ৭ রানে আউট হন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। দুজনকে ফেরান অশ্বিন। টি ব্রেকের আগের ওভারে মোহাম্মদ শামি এক ওভারে দুই উইকেট তুলে নেন। তিনবার জীবন পেয়েও তা কাজে লাগাতে পারেননি বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুশফিক। শামির রিভার্স সুইং বুঝতে না পেরে ৪৩ রানে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন মুশফিক। পরের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে শূন্য রানে আউট হন মেহেদি মিরাজ। দ্বিতীয় সেশনে ২৮ ওভারে ৭৭ রান তুলতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। মুশফিকুর রহিম ১০৫ বলে ৪৩ রান করে শামির বলে আউট হয়ে সাজঘরে ফিরেন।




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন