স্বস্তির জয় সাকিব-তামিমকে উৎসর্গ করলেন সৌম্য


স্পোটর্স ডেস্ক:: | ১২:৫১ অপরাহ্ন, নভেম্বর ০৪, ২০১৯

IMG



ভারতের বিপক্ষে রোবরার রাতে মাহমুদউল্লাহদের জয়টা একটু বেশি তৃপ্তিদায়কই বটে। কয়েকদিন ধরে নানা ইস্যুতে বাংলাদেশের ক্রিকেট আকাশে দুর্যোগের ঘনঘটা। ক্রিকেটারদের আন্দোলন, পরিপ্রেক্ষিতে বিসিবির রেষারেষি, সাকিবের নিষেধাজ্ঞা, তামিমের সফরে না যাওয়া-সব মিলিয়ে টালমাটাল দেশের ক্রিকেট। পিঠ যখন দেয়ালে ঠেকেছে তখন এই পরম আকাঙিক্ষত জয় স্বস্তি এনে দিয়েছে টাইগার শিবিরে।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এতে সিরিজে ১-০তে এগিয়ে গেল টাইগাররা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার বিপক্ষে এটি প্রথম জয় লাল-সবুজ জার্সিধারীদের।

নিঃসন্দেহে এ ম্যাচের নায়ক মুশফিক। তার হার না ৬০ রানের বীরোচিত ইনিংসে ভর করে ৩ বল বাকি থাকতে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। এ ম্যাচে তিনি মূল নায়ক, নিশ্চিত পার্শ্বনায়ক সৌম্য। তার লড়াকু ৩৯ রানকে কোনোভাবেই হেলা করা যাবে না।

ম্যাচের গুরুত্বপূণর্ সময়ে দুটি জুটি গড়ে তোলেন সৌম্য। প্রথমে নাঈমের সঙ্গে গড়েন ৪৬ রানের জুটি। পরে মুশফিকের সঙ্গে বাঁধেন ৬০ রানের জোটি। তাতেই মূলত জয়ের সুর বাজে। ফলে এ জয় নিয়ে কথা বলার অধিকার রাখেন বাঁহাতি ব্যাটসম্যানও। জয়টা তামিম ও সাকিবের প্রতি উৎসর্গ করেছেন এই ড্যাশিং ওপেনার।

শেষদিকে ম্যাচটা কঠিন হয়ে গিয়েছিল বাংলাদেশের। তবে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাস ছিল। তখন মুশফিকের সঙ্গে ক্রিজে ছিলেন সৌম্য। তিনি জানান, আমরা জানতাম শেষদিকে ম্যাচটা বের করা যাবে।আমরা সবাই শান্ত ছিলাম। জানতাম ধৈর্য ধরলে এটা সম্ভব।

সাকিব ও তামিম ছাড়া খেলতে গিয়ে শক্তিশালী ভারতকে হারিয়েছে বাংলাদেশ। তবে এমন জয়ের পর তাদের ভুলেননি সৌম্য। সাগ্রহে দলের মহাগুরুত্বপূর্ণ দুই সদস্যকে স্মরণ করেছেন তিনি। সৌম্য বলেন,তামিম ও সাকিব আমাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড়। তারা দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। এ জয় তাদের উদ্দেশে উৎসর্গ করছি।




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন