জালালাবাদ সভাপতির সাথে রাষ্ট্রদূত এর সৌজন্য সাক্ষাৎ


তাইজুল ফয়েজ, গ্রিস থেকে::: | ০২:১৯ অপরাহ্ন, নভেম্বর ০৩, ২০১৯

IMG



 গ্রিসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এনডিসি এর আমন্ত্রণে দূতাবাস কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন জালালাবাদ এসোসিয়েশন ঢাকার সভাপতি সাবেক সচিব ডক্টর এ কে আব্দুল মুবিন।  এ সময় উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব সুজন দেবনাথ, জালালাবাদ এসোসিয়েশন ইতালির সভাপতি ওয়ালী উদ্দিন শামীম, জালালাবাদ এসোসিয়েশন গ্রীস শাখার সভাপতি সাংবাদিক তাইজুল ফয়েজ,সাধারণ সম্পাদক মো.মুমিন খান। জালালাবাদের কেন্দ্রীয় সভাপতি রাষ্ট্রদূতের হাতে প্রকাশনা স্মারক জালালাবাদ তুলে দেন। 
  দুই গুণী ব্যক্তি দেশের অর্থনীতি, সমাজনীতি, রাজনীতিক ও কূটনীতিক প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে রাষ্ট্রদূত বলেন জালালাবাদ এসোসিয়েশন গ্রীসের আমন্ত্রণের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন এমপি, বিশ্ব সিলেট উৎসবে যোগদানের পাশাপাশি গ্রিক সরকারের পররাষ্ট্র মন্ত্রীর সাথে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করণের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থেকে গ্রিক সরকারের পররাষ্ট্রমন্ত্রী কে বাংলাদেশ যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। গ্রিক সরকারের পররাষ্ট্রমন্ত্রী, বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণ পেয়ে ব্যবসায়ীক প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ যাওয়ার সম্মতি জ্ঞাপন করেছেন। 
তাতে করে বাংলাদেশ ও গ্রিক সরকারের মধ্যে সম্পর্ক জোরদার হবে এবং গ্রীস প্রবাসী বাংলাদেশীদের বহুদিনের কাঙ্খিত স্বপ্ন বাংলাদেশে গ্রিক সরকারের  দূতাবাস স্থাপনে অনেকদূর এগিয়ে যাব আমরা। গ্রিক চারুকলা ইনস্টিটিউট ও বাংলাদেশ চারুকলা ইনস্টিটিউট এর মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তিনি আরো বলেন পররাষ্ট্রমন্ত্রীর আগমনে আমরা অনেক কিছু অর্জন করেছি। এজন্য রাষ্ট্রদূত  জালালাবাদের কেন্দ্রীয় সভাপতির  প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন