কুলাউড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন


সেলিম আহমেদ বিশেষ প্রতিনিধি:: | ০৭:০৬ অপরাহ্ন, জানুয়ারী ১২, ২০২০

IMG



মৌলভীবাজারের কুলাউড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিববর্ষ) এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে । ১১ জানুয়ারি কুলাউড়ায়  স্বাধীনতা সৌধচত্বরে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল মাহমুদ ভুইয়ার পরিচালনায় ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ.কে.এম সফি আহমদ সলমান। এসময় প্রবন্ধ উপস্থাপন করেন ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান,কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ নূরুল হক,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল মতলিব,কুলাউড়া এনসি সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন,কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মতিন,কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সম্পাদক মইনুল ইসলাম শামীম,কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখশ প্রমুখ। সভার পুর্বে উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,কুলাউড়া প্রেসক্লাবসহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশ গ্রহনে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে ।

আলোচনা সভায়  কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী বলেন , জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  জীবনের সবকিছু ত্যাগ করে এ দেশের মানুষের জন্য কষ্ট করে গেছেন ।  সেই কষ্টের ফসল হিসেবে আমরা পেয়েছি স্বাধীনতা এবং স্বাধীন জাতির মর্যাদা । যার ফলেই এটা আজকে আমাদের জন্য একটা জাতীয় কর্তব্য হয়ে দাড়িয়েছে । তাই আমরা মনে করি, তাঁর জন্ম শতবার্ষিকী আমরা ভালভাবে উদযাপন প্রয়োজন । নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  তাঁর জীবনের সবথেকে মূল্যবান সময় এদেশের মানুষের কথা চিন্তা করে ব্যয় করে গেছেন । মানুষের ওপর অত্যাচার, শোষণের প্রতিবাদ করতে গিয়ে দিনের পর দিন কারাবরণ করেছেন ।

এদিকে ১০ জানুয়ারি শুক্রবার বিকেলে কুলাউড়া উপজেলা পরিষদের সভাকক্ষে প্রধানমন্ত্রীর ক্ষনগননা উদ্বোধন কার্যক্রমের সরাসরি সম্প্রচার এবং অনুষ্ঠান শেষে উপজেলা প্রাঙ্গনে সুইচটিপে ক্ষণগণনা যন্ত্রের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ এ.কে.এম সফি আহমদ সলমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী । 




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন