কবি সৈয়দ আলতাফে হোসেনের গ্রন্থ প্রকাশনা


| ০৭:০৬ অপরাহ্ন, জানুয়ারী ০৯, ২০২০

IMG



কবি সৈয়দ আলতাফ হোসেন খলকু'র প্রবন্ধগ্রন্থ ‘বিশ্বাসের বাণী আল কোরআন’ ও কবিতাগ্রন্থ ‘এক জনমের যন্ত্রণা’ বই দুটির প্রকাশনা অনুষ্ঠান গতকাল বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত হয়।
বাংলা সাহিত্যের শক্তিমান কবি অধ্যক্ষ কালাম আজাদের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সিলেটের ডাক-এর নির্বাহী সম্পাদক, গবেষক আবদুল হামিদ মানিক। আবৃত্তিশিল্পী হিমেল মাহমুদের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লে. কর্নেল (অব) এম আতাউর রহমান পীর,  কর্ণেল (অব) সৈয়দ আলী আহমদ, সিসিক-এর ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান লোদী কয়েস লোদী, গল্পকার সেলিম আউয়াল ও কবি বাছিত ইবনে হাবীব। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি আব্দুল মুকিত অপি, শিশুসাহিত্যিক কামরুল আলম,  শামসীর হারুনুর রশীদ, শেখ ফখরুদ্দিন আহমদ, সৈয়দ রফিক আহমদ, ইফতেখার শামীম ও আশরাফ মুহিত সোয়েফ প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কুবাদ বখত চৌধুরী রুবেল এবং কবির কবিতা পাঠ করেন আবদুল কাদির জীবন, শাহিদ মুহাম্মদ।
প্রধান অতিথির বক্তব্যে আবদুল হামিদ মানিক বলেন, আমাদের জাতীয় মূল্যবোধের যে অবক্ষয় হয়েছে, সেখান থেকে মানুষের বোধকে জাগ্রত করার অন্যতম পন্থা হচ্ছে সাহিত্য। কবি সৈয়দ আলতাফ হোসেন খলকু কবিতার মাধ্যমে মানুষের মানবিক অনুভূতিকে জাগ্রত করার যে প্রচেষ্ঠা করেছেন তা প্রশংসনীয়। তার কবিতার বক্তব্য সুন্দর,  সরল ও সাবলীল।
লে. কর্নেল (অব) এম আতাউর রহমান পীর বলেন, কবি সৈয়দ আলতাফ তার লেখার মাধ্যমে অন্যায়ের প্রতিবাদ করেছেন। 
কর্ণেল (অব) সৈয়দ আলী আহমদ বলেন, অন্যায়ের প্রতিবাদ করতে কবিরাই অগ্রগামী এবং এদেরই একজন কবি সৈয়দ আলতাফ।
সভাপতির বক্তব্যে কবি কালাম আজাদ বলেন, বর্তমান বাংলাসাহিত্যে গদ্য অথবা পদ্যের শাখায় খলকু একজন বিশ্বাসী ধারার কবি। সুজানগরের এই কবি মূলত বিশ্বব্যাপী  ছড়িয়ে গেছেন তার ‘আতর শিল্প অতীত এবং বর্তমান’ গ্রন্থের মাধ্যমে।




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন