খালেদা জিয়ার রায় শুনে কান্নায় ভেঙে পড়লেন বিএনপিপন্থী নারী আইনজীবীরা


| ০২:০২ অপরাহ্ন, ডিসেম্বর ১৩, ২০১৯

IMG



জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদন খারিজ করে দেয়া হয়েছে।

আদালতের এমন সিদ্ধান্তের পর সেখানে কান্নায় ভেঙে পড়তে দেখা গেছে বিএনপিপন্থী অনেক নারী আইনজীবীদের।

এই ধরনের রায় নজিরবিহীন আখ্যা দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, আমরা মনে করি, আপিল বিভাগের এই ধরনের রায় নজিরবিহীন। আমরা আইনি প্রক্রিয়ায় সামনে এগিয়ে যাবো।

বৃহস্পতিবার রায়ের পর এজলাস থেকে বেরিয়ে আসেন আইনজীবীরা। এসময় অঝোরে কেঁদে ফেলেন বিএনপিপন্থী আইনজীবী অ্যাডভোকেট সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া, অ্যাডভোকেট শাহাজাদী কহিনুর পাপড়িসহ কয়েকজন নারী আইনজীবী।

কাঁদতে কাঁদতে তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

আর তাদের সেই কান্নারত দৃশ্য ও ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

আদালতের রায়ে নাখোশ হয়ে কান্নারত কণ্ঠে শাহাজাদী কহিনুর পাপড়ি বলেন, ‘অনেক আশা করেছিলাম দেশমাতা আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন কিন্তু এই সরকার তাকে মুক্ত হতে দিল না। তাই মনকে বুঝাতে পারছি না ।’

বৃহস্পতিবার সকাল ১০টা ৮ মিনিটে আপিল বিভাগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদনের শুনানি শুরু হয়। শুনানি শেষে তার জামিন আবেদন খারিজ করে দেয়া হয়।

আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নিতাই রায় চৌধুরী, এএম মাহবুব উদ্দিন খোকন, একেএম এহসানুর রহমান প্রমুখ।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।




সম্পর্কিত খবর -----------------------------






লাইক দিয়ে সঙ্গে থাকুন




পুরানো খবর দেখুন