বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আটক শফি চৌধুরীর নিন্দা ও মুক্তির দাবি



সিলেট-৩, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফি আহমদ চৌধুরী এক বিবৃতিতে ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও মাইজগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সুফিয়ানুল করিম চৌধুরী গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন।

 

বিবৃতিতে তিনি সুফিয়ানুল করিম চৌধুরীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

আলহাজ্ব শফি আহমদ চৌধুরী বলেন, গভীর রাতে ফেঞ্চুগঞ্জ থানাপুলিশ সুফিয়ানুল করিম চৌধুরীর বাড়ি ঘেরাও করে তাকে আটক করে নিয়ে আসে।

তার বিরুদ্ধে থানায় কোন সুনির্দিষ্ট মামলা নেই। তিনি বলেন, এই এলাকার বর্তমান সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েছের নির্দেশে পুলিশ বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার হয়রানি অব্যাহত রেখেছে।

এরই ধারাবিহকতায় একটি নাশকতার মামলা সাজিয়ে পুলিশ সুফিয়ানুল করিম চৌধুরীকে আসামি করে কোর্টে চালান দিয়েছে যা অত্যন্ত দুঃখজনক। বিষয়টি নিয়ে শফি আহমদ চৌধুরী আজ বৃহস্পতিবার সিলেটের পুলিশ সুপারের সাথে সাক্ষাত করেন। পুলিশ সুপার বিষয়টি অবগত নন বলে জানান এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে তাকে আশ্বস্থ করেন।

তিন উপজেলা বিএনপির নিন্দা ও প্রতিবাদ
দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী সাহাব উদ্দিন সাধারণ সম্পাদক শামীম আহমদ ও সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান ফয়েজ, বালাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামরুল হুদা জায়গীরদার, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও সাংগঠনিক সম্পাদক ছালিক মিয়া এবং ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তছলিম আহমদ নিহাল ও সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেন সাহেদ এক যুক্ত বিবৃতিতে ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও মাইজগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সুফিয়ানুল করিম চৌধুরী গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তারা সুফিয়ানুল করিম চৌধুরীর নিঃশর্ত মুক্তি দাবি করেন। বিবৃতিতে তারা বলেন স্থানীয় সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েছের সরাসরি ইন্দ্বনে তিন থানা পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর হামলা-মামলা ও গ্রেফতার অব্যাহত রেখেছে। কোন মামলা না থাকার পরও পুলিশ আমাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশী শুরু করেছে। নেতাকর্মীদের ধরে নিয়ে সাজানো নাশকতার মামলা দিয়ে জেল-হাজতে পাঠাচ্ছে। তারা অবিলম্বে পুলিশি নির্যাতন বন্ধ এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। -বিজ্ঞপ্তি