বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে তিনটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত



ডেস্ক নিউজ:: ইউনিভার্সিটিতে একাডেমিক কাউন্সিল, সিন্ডিকেট ও বোর্ড অব ট্রাস্টিজের সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এ তিনটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়।

বোর্ড অব ট্রাস্টিজের সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন।

শুরুতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের ২৮তম সভা অনুষ্ঠিত হয়। পরে সিন্ডিকেটের ১৯তম সভা এবং বোর্ড অব ট্রাস্টিজের ৩৩তম সভা অনুষ্ঠিত হয়।

এসব সভায় বিগত সভাসমূহের সিদ্ধান্ত অনুমোদন, শিক্ষক-কর্মকর্তাদের নিয়োগ ও পদোন্নতি, বিগত টার্মে পাশকৃত শিক্ষার্থীদের ফলাফল, শিক্ষকদের শিক্ষাছুটি, শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধি, বিভিন্ন বিভাগের পরীক্ষা কমিটি প্রভৃতি অনুমোদন, স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজের অগ্রগতি ও একাডেমিক কার্যক্রম চালুর সিদ্ধান্ত প্রভৃতি বিষয়ে আলোচনা করা হয়।

সভাসমূহে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, শিক্ষা মন্ত্রণালয় মনোনীত সিন্ডেকেট সদস্য চৌধুরী মুফাদ আহমদ, কোষাধ্যক্ষ খন্দকার মাহমুদুর রহমান, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মুহিতুল বারী রহমান, একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক মো. জহিরুল ইসলাম, ইমেরিটাস অধ্যাপক মো. আব্দুল আজিজ, ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এম রবিউল হোসেন, আইন ও বিচার বিভাগের অধ্যাপক ব্যারিস্টার আরশ আলী, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নজরুল হক চৌধুরী, অর্থনীতি বিভাগের প্রধান অধ্যাপক ড. এসএম আলী আক্কাস, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর ও বিভিন্ন বিভাগের প্রধানগণ।