বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

‘দুইখানা চোখ’ এর  মোড়ক উন্মোচন



আবৃত্তি সংগঠন মুক্তাক্ষরের তৃতীয় প্রযোজনা ‘দুইখানা চোখ’ এর মোড়ক উন্মোচন করেন বাংলাদেশের প্রতিষ্ঠিত কবি হেলাল হাফিজ। গতকাল বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ১০টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবে কবি হেলাল হাফিজ ও অ্যালবামের কবি ইসতাইন আহমেদ মোড়ক উন্মোচনটি সম্পূর্ণ করেন।
কবি হেলাল হাফিজ বলেন, সিলেটের আবৃত্তির ইতিহাসে ‘দুইখানা চোখ’ আবৃত্তির অ্যালবামটি নতুন সংযোজন হলো। ‘দুইখানা চোখ’ আবৃত্তির অ্যালবামটিতে কণ্ঠ দেন বিমল কর ও পপি কর।
অ্যালবামটিতে একক আবৃত্তি হলো ১৩টি ও দ্বৈত আবৃত্তি ৩টি। অ্যালবামটির কবি ইসতাইন আহমেদের এটি ২য় একক অ্যালবাম। কবিতার কম্পোজিশন ও নির্দেশনায় বিমল কর, সাউন্ড বড়–য়া স্টুডিও তালতলা সিলেট ও স্টুডিও শার্প সাউন্ড বিলপার সিলেট। আবহ সুমন বড়–য়া ও অলক কর।
অ্যালবামটি উৎসর্গ করা হয় দেশবরণ্য কবি হেলাল হাফিজ’কে। অ্যালবামটিতে বিজয় দিবস, ভাষা দিবস, প্রকৃতি ও ভালবাসার কবিতাসহ মোট ১৬টি আবৃত্তি দিয়ে সাজানো হয়েছে ‘দুুইখানা চোখ’ অ্যালবামটি। সিলেটের আবৃত্তি অঙ্গণে মুক্তাক্ষর প্রথম আবৃত্তি প্রযোজনা ২০১৭ সালেই কবি ইসতাইন আহমেদের ‘প্রণয় বৃষ্টি’ অ্যালবাম দিয়ে যাত্রা শুরু করে। শিশু কিশোর ও বড়দের নিয়ে আবৃত্তি অ্যালবামের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছেন আবৃত্তি সংগঠন মুক্তাক্ষর।
‘দুইখানা চোখ’ অ্যালবামটি এখন সর্বত্রই পাওয়া যাচ্ছে।