বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেট সদরে পূর্ব শত্রুতার জেরে ধরে হামলা নিহত ১



ডেস্ক রিপোর্ট:: সিলেট সদর উপজেলার কালারুকায় পূর্ব শত্রুতার জের ধরে শাকির খা (৩২) নামে একজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শাকির খা কালারুকা নোয়াগাঁওয়ের বাবুর খা-এর পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়- কালারুকা গ্রামে সম্প্রতি ফুলতলী অনুসারী একটি মাদরাসার ওয়াজ মাহফিলে হামলা চালিয়ে মাদ্রাসা ভাঙচুর করে কওমি অনুসারীরা। এতে মাদ্রাসা ছাত্র আহতসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এক পর্যায়ে বিষয়টি সিলেটের জেলা প্রশাসক পর্যন্ত গড়ায়। সেখানে উভয় পক্ষকে ডেকে রাজনৈতিক নেতৃবৃন্দসহ মধ্যস্থতায় নিয়ে আসেন।

সে সময় জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনফর আলী মাদ্রাসায় হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে ক্ষয়ক্ষতি প্রদানের আশ্বাস দেন। কিন্তু মাসখানেক সময় অতিক্রম হওয়ার পরেও তিনি বিষয়টি সুরাহা না করায় গতকাল বুধবার বাদাঘাটে কালারুকা গ্রামের কয়েকটি সিএনজি চালিত অটোরিকশা আটক করা হয়।

পরে শিবেরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই অঞ্জন ও অটোরিকশা স্ট্যান্ডের চেয়ারম্যানের মধ্যস্থতায় অটোরিকশাগুলো ছেড়ে দেওয়া হয়। এর জের ধরে কালারুকা গ্রামে গিয়ে ফুলতলী অনুসারী পক্ষের দু’জনকে ধরে নিয়ে যায় কওমি পক্ষের লোকজন। পরে তাদেরকে সন্ধ্যায় ছেড়ে দেওয়া হয়।

এর জের ধরে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় হামলার ঘটনা ঘটে। এতে শাকির খা’র উপর হামলা চালানো হয়। হামলায় গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা সিলেট এমএজি ওসমানী মেডেকেল কেলজ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এদিকে শাকিরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কওমি পক্ষের লোকজন ফুলতলী অনুসারীদের উপর হামলা চালায়। এতে আরো বেশকয়েকজন আহত হয়েছেন।

শিবেরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই অঞ্জন নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান গ্রামের পরিস্থিতি নিয়ন্ত্রিণে পুলিশ কাজ করছে।