বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

কানাইঘাটে কৃষকদের মধ্যে স্মার্ট পাওয়ার টিলারের পরিচিতি ও প্রশিক্ষণ অনুষ্ঠিত



কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাট উপজেলার বড়চতুল ইউপির আগ্রীপাড়া ও মহেশপুর গ্রামের দেড় শতাধিক কৃষকদের মধ্যে গত বুধবার বিকাল ৩টায় মহেশপুর মাঠে এসিআই স্মার্ট পাওয়ার টিলারের ব্যবহার পদ্ধতি, মাঠ প্রদর্শনী, পরিচিতি ও প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

এসিআই মটরস্ এর কানাইঘাটের ডিলার মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন এসিআই মটরস্ এর প্রোডাক্ট এক্সিকিউটিভ মোঃ ফাহাদ আল মামুন। এতে আলোচনায় অংশ গ্রহন করেন এসিআই মটরস্ এর সিনিয়র সার্ভিস এক্সিকিউটিভ জিহাদুল ইসলাম, সার্ভিস ইঞ্জিনিয়ার অপু সাহা, কানাইঘাট উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলিম উদ্দিন আলিম।

আলোচনা সভায় আগ্রীপাড়া এবং মহেশপুর গ্রামের কৃষকদের মধ্যে বক্তব্য স্বপন কুমার দাস, রশেন্দ্র দাস, ফারুক আহমদ, সালমান আহমদ, নজরুল ইসলাম, রাসেল আহমদ, নজমুল হক, জুনেদ আহমদ, আইয়ব আলী, আতাউর রহমান, ইসলাম উদ্দিন, আনোয়ারুল হক, গুলজার আহমদ প্রমূখ।

আলোচনা সভায় প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, দেশের কৃষি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের লক্ষ্যে এসিআই মটরস্ বাংলাদেশে নিয়ে এসেছে স্মার্ট পাওয়ার টিলার। গ্রামের মানুষের কাছে এই স্মার্ট পাওয়ার টিলারের আসল উপযোগীতা তুলে ধরতে এবং কৃষকদের সান্নিধ্যে নিয়ে আসতে এসিআই মটরস্ এর এই মাঠ প্রদর্শনী। এতে কৃষকরা উৎফুল্ল মনে আয়োজনে অংশ গ্রহন করে স্মার্ট পাওয়ার টিলারের কার্যকারীতা দেখে অনেকেই কিনতে আগ্রহী হয়।