বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

কানাইঘাটে ধান কাটা শ্রমিকদের লাঠি পেটায় মারা গেল চিতা বাঘ



আলিম উদ্দিন আলিম, কানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটের ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির দক্ষিণ লক্ষীপ্রসাদ গ্রামের হানিফ আলী মেম্বারের বাড়ির পাশে জনৈক আতাউর রহমানের আমন ধান কাটতে গিয়েছিল গতকাল বুধবার সকাল অনুমান ৮টায় একদল ধান কাটা শ্রমিক।

এসময় একটি চিতা বাঘ ধান কাটা শ্রমিকদের উপর ঝাঁপিয়ে পড়লে ধান কাটা শ্রমিকরা তাদের আত্মরক্ষার্থে বাঘটিকে ধরার চেষ্টা করে।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় দেশীয় লাঠি সোটা দিয়ে বাঘটিকে আটকানোর চেষ্টা করে ধান কাটা শ্রমিকরা। এক পর্যায়ে ধান কাটা শ্রমিকদের লাঠি সোটার পিঠুনিতে বাঘটি ঘটনাস্থলে মারা যায়। পরে স্থানীয় লোকজন মৃত বাঘটির দাত ও চামড়া বিক্রয়ের জন্য মৃত বাঘটিকে একটি ঘরের মধ্যে লুকিয়ে রাখিয়াছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কানাইঘাট উপজেলার ৫নং বড়চতুল ইউপির কাজির গ্রামের একদল ধান কাটা শ্রমিক বুধবার সকালে পার্শ্ববর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির দক্ষিণ লক্ষীপ্রসাদ গ্রামের আতাউর রহমানের ধান কাটতে গিয়েছিল। এসময় চিতা বাঘের আক্রমণে কবির আহমদ নামে এক ধান কাটা শ্রমিক আহত হন।

কানাইঘাট উপজেলা বিট কর্মকর্তা আবু সাঈদ জানান, ধান কাটা শ্রমিকদের হামলায় একটি চিতা বাঘ মারা যাওয়ার ঘটনাটি তিনি শুনিয়াছেন। তবে মৃত বাঘটির দাত ও চামড়া বিক্রয়ের জন্য লুকিয়ে রাখার বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানিয়েছেন।