বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচন ও আন্দোলনের নেতৃত্ব দিতে দেশে আসছেন ডা. জোবায়দা রহমান



বিরোধী দলের ভাষায়, ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে তামাশার মাধ্যমে বন্দী গনতন্ত্র কে পুনঃরুদ্ধারে ও আন্দোলন কে বেগবান করতে শিঘ্রই দেশে ফিরছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডাঃ জোবায়দা রহমান।

জানা যায়, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনের অংশ গ্রহনের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিএনপির কেন্দ্র থেকে তৃণমূল পর্যায়ে পর্যন্ত বেশিরভাগ নেতাকর্মীর অনুরোধ ও দাবীর প্রতি শ্রদ্ধা জানিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাকে দেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

কারণ হিসেবে জানা যায় নেতাকর্মীরা মনে করেন শহীদ জিয়াউর রহমানের পরিবারের উত্তরসূরি, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তাহার পুত্র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান কে রাজনীতি থেকে উৎখাত করে জিয়া পরিবারকে নেতৃত্বশূন্য করার অংশ হিসেবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার মাধ্যমে বর্তমান সরকার আদালত কে ব্যবহার করে দলের দুই শীর্ষ নেতাকে সাজা প্রদান করেছে। এই কারনে দলের নেতাকর্মীরা খালেদা জিয়া ও তারেক রহমানের অনুপস্থিতিতে জিয়া পরিবারের একজন সদস্য হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের স্ত্রী ডা. জোবায়দা রহমান কে দলের স্বার্থে দেশের মানুষের স্বার্থে গনতন্ত্র পূণঃরুদ্ধারের নেতৃত্ব দেয়ার জন্য প্রত্যাশা করেন এবং প্রয়োজন মনে করেন।

ইতোমধ্যে দলের নীতিনির্ধারকদের ফোরাম ডা. জোবায়দা রহমান কে দলের প্রাথমিক সদস্য পদ দিয়েছেন। সাম্প্রতিক দলের নেতৃত্বে জিয়া পরিবারের শূন্যতা চরমভাবে অনুভুত হওয়ায় বেগম খালেদা জিয়াও গ্রিনসিগনাল দিয়েছেন।

বিশিষ্ট জনের মতে, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট ১ আসনের হেভিওয়েট প্রার্থীর গুরুত্ব অপরিসীম। বাংলাদেশ সাধীন হয়ার পর থেকে এই আসনে যিনি সংসদ নির্বাচিত হন তাহার দল সরকার গঠন করে, সাধারণ জনগণ ও দলের নেতাকর্মীদের মতে এই আসনে ডাঃ জোবায়দা রহমান নির্বাচন করলে দলমতের উর্ধে উঠে দলীয় কোন্দল ও গ্রুপিং ভুলে গিয়ে বিপুলসংখ্যক ভোটে জয়লাভ করবে বিএনপি নেতৃত্বাদীন ঐক্যফ্রন্ট।

বিএনপির সিনিয়র একজন নেতার কাছ থেকে জানা যায়, বেগম খালেদা জিয়া যদি নির্বাচনে অংশ নিতে না পারেন তা হলে বগুড়া ৬ ও ৭ আসন এবং সিলেট ১ আসন থেকে নর্বাচনে অংশ গ্রহণ করতে পারেন ডাঃ জোবায়দা রহমান।