সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নিউইয়র্কে হৃদয়ে বাংলাদেশ’র আত্মপ্রকাশ : ১৬ ডিসেম্বর বিজয় র‌্যালি



সাখাওয়াত হোসেন সেলিম:: নিউইয়র্কে “হৃদয়ে বাংলাদেশ” নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। প্রবাস প্রজন্ম সহ মূলধারায় বাংলাদেশকে তুলে ধরার প্রত্যয়ে গঠিত নয়া এ সামাজিক সংগঠনটির সভাপতি সাইদুর রহমান লিংকন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পল্লব সরকার।

নিউইয়র্কের বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসে স্টারলিং-বাংলাবাজার এভিনিউর এশিয়ান পার্টি হলে গত ২৮ অক্টোবর রোববার অনুষ্ঠিত এক সভায় হৃদয়ে বাংলাদেশ’র ১১ সদস্যের নয়া কমিটির নাম ঘোষণা করা হয়।

কমিটির কর্মকর্তারা হলেন : সভাপতি সাইদুর রহমান লিংকন, সহ সভাপতি মামুন রহমান, সাধারণ সম্পাদক পল্লব সরকার, যুগ্ম সম্পাদক শারমিন রহমান তানিয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ কামরুজ্জামান ফয়েজ, কোষাধ্যক্ষ মাকসুদা আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক মুসাফির মুক্তা, প্রচার সম্পাদক রায়হান জামান রানা, কার্যকরী সদস্য মোতাসিন বিল্লাহ তুষার, মাসুদ রানা ও নীলোৎফল সরকার।
অনুষ্ঠানে হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন এবং সাধারণ সম্পাদক পল্লব সরকার ছাড়াও সংগঠনটির কর্মকর্তারা শুভেচ্ছা বক্তব্য রাখেন।

সভায় বক্তারা সংগঠনটির নামের সাথে কাজের মিল রেখে প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরদের উপযোগি কর্মসূচি নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন। নবনির্বাচিত কর্মকর্তারা বলেন, হৃদয়ে বাংলাদেশ প্রবাসে বাংলা সংস্কৃতিকে ছড়িয়ে দেওয়ার প্রয়াস চালাবে। উদ্যোগী হবে নানান সামাজিক কর্মকান্ডেও।

তারা বলেন, বাংলাদেশকে তুলে ধরতে চাই প্রবাস প্রজন্ম সহ মূলধারায়। এলক্ষে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে আগামী ১৬ ডিসেম্বর রোববার নিউইয়র্কের ব্রঙ্কসে আয়োজন করা হবে বিজয় র‌্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এদিন সকাল ১১টায় নতুন প্রজন্মের শিশু-কিশোর সহ সর্বস্তরের প্রবাসী বাঙালীদের ব্যাপক অংশ গ্রহণে বিজয় শোভাযাত্রাটি স্টারলিং-বাংলাবাজার-ওলমস্টেড এভিনিউর তানিয়া বিউটি সেলুন ও এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশের শহীদ মিনার ও জাতীয় স্মুতিসৌধের বিশাল প্রতিকৃতির সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হবে।

শহীদ মিনার ও জাতীয় স্মুতিসৌধের প্রতিকৃতির সামনেই অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। সংগঠনটির সভাপতি সাইদুর রহমান লিংকন এবং সাধারণ সম্পাদক পল্লব সরকার সকলের সহযোগিতা কামনা করে বলেন, হৃদয়ে বাংলাদেশ’র এই প্রয়াস তখনই সফল হবে যখন বাংলাদেশী কমিউনিটির সকলে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।