সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফল-১৮ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত



আজ ৩ নভেম্বর শনিবার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফল-১৮ সেমিষ্টারের বিভিন্ন বিভাগের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবীরের সঞ্চালনায় বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব শামীম আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব শামীম আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা-কে বিশ্বপযোগী করার লক্ষ্যে বোর্ড অব ট্রাস্টিজ সকল সহযোগিতা অব্যাহত রেখেছে এবং শিক্ষার্থীদের যে কোন ধরনের সহযোগিতা পূর্বের মত তার পক্ষ থেকে চলমান থাকবে।

তিনি নবাগত শিক্ষার্থীদেরকে পড়াশুনার পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের কল্যানে নিজেদেরকে গড়ে তুলার উপর গুরুত্বরোপ করেন। বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মনির উদ্দিন উচ্চ শিক্ষার জন্য এস.আই.ইউ’কে বেঁছে নেওয়ায় নবাগত শিক্ষার্থীদের’কে অভিনন্দন জানান।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ব্যবসায় প্রশাসন, ইংরেজী, আইন, সিএসই, ইসিই বিভাগগুলোর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। উক্ত ওরিয়েন্টশন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, রেজিষ্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মো: জাকারিয়া হাবিব, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান ও ডেপুটি লাইব্রেরীয়ান মোস্তফা কামাল সহ অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

ওরিয়েন্টেশন প্রোগ্রামের শুরুতেই পবিত্র কোরআন ও পবিত্র গীতা পাঠ করা হয় এবং স্ব স্ব বিভাগ পরিচিতি সহ প্রয়োজনীয় তথ্যাদি শিক্ষার্থীদের উপস্থাপন করা হয়। আগামী ৮ নভেম্বর ২০১৮ ফল-২০১৮ সেশনের সকল শ্রেনী কার্যক্রম শুরু হবে মর্মে প্রোগ্রামে সকালকে অবহিত করা হয়।